News71.com
 Bangladesh
 15 May 16, 11:09 PM
 549           
 0
 15 May 16, 11:09 PM

চলতি মাসের ৩০ তারিখের মধ্যে রাজধানি থেকে পোষ্টার ব্যানার না সরালে ব্যবস্থা নেয়া হবে : মেয়র আনিসুল হক

চলতি মাসের ৩০ তারিখের মধ্যে রাজধানি থেকে পোষ্টার ব্যানার না সরালে ব্যবস্থা নেয়া হবে : মেয়র আনিসুল হক

আব্দুল হামিদ: অনুমতি না নিয়ে লাগানো পোস্টার, ব্যানার আগামি ৩০ মের মধ্যে না সরালে ব্যবস্থা নেওয়া হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। আজ রোববার ডিএনসিসির নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। উল্লেখ্য ইতিপুর্বে গত বৃহস্পতিবার ফেসবুকে সরাসরি ভিডিও সম্প্রচারের মাধ্যমে নাগরিকদের মুখোমুখি হয়েও আনিসুল হক পোস্টার দিয়ে পুরো ঢাকা শহরকে নোংরা করে ফেলার নিন্দা জানান।

সংবাদ সম্মেলনে ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক বলেন, ‘ঢাকা শহরকে সুন্দর করতে অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে। ৫৬টি ওভারব্রিজ সাজানো হয়েছে। কিন্তু রাজনৈতিক নেতারা ব্যানার, পোস্টার লাগিয়ে দিচ্ছেন। এসব পোস্টার, ব্যানার ৩০ মের মধ্যে সরিয়ে না নিলে ওই ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য এই মুহুর্তে রাজধানিতে সরকারি দল আওয়ামিলীগ ও জাতীয় পার্টির (জাপা) পোস্টার ও সাইনবোর্ড বেশি চোখে পড়ে । জাতীয় পার্টির কেন্দ্রীয় সম্মেলনকে কেন্দ্র করে সারা শহরে যত পোস্টার লাগানো হয়েছে, তার অধিকাংশই জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজি সাইফুদ্দিন আহমেদ মিলনের নামে। যদিও বেশ কিছু পোস্টার আছে জাতীয় পার্টির আরেক কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য এ টি ইউ তাজ রহমানের নামে।

সরেজমিন ঘুরে দেখা যায়, মহাখালী, সাতরাস্তা, বনানী, কাকলী, মিরপুর, গুলশান, উত্তরা এলাকার দেয়াল, বৈদ্যুতিক খুঁটি, গাছে লাগানো হয়েছে পোস্টার। ব্যক্তিমালিকানাধীন ভবনের দেয়াল, দোকানের শাটার কোনো কিছুই বাদ যায়নি। বনানী, খিলক্ষেত, কাওলা এলাকায় অবস্থিত পদচারী-সেতুগুলোতে লাগানো হয়েছে বেশকিছু রাজনৈতিক ব্যানার ও পোষ্টার ।

এছাড়াও গত ১০ এপ্রিল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। তাতে ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোহাম্মদপুর, শেরেবাংলা নগর, আদাবর এলাকার আওয়ামী লীগের নেতা সাদেক খান। তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানিয়ে মোহাম্মদপুর, আসাদগেট, ধানমন্ডি এলাকায় অনেকেই পোস্টার, ব্যানার লাগিয়েছেন। এখন মেয়রের নির্দেশনা মেনে সুন্দর ঢাকা গড়তে সকলে আন্তরিক ভাবে মেয়রের পাশে দাঁড়াবেন না মেয়রকে হাঁটতে হবে আইনি রাস্তায় সেটাই দেখার অপেক্ষায় নগরবাসী ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন