News71.com
 Bangladesh
 22 May 16, 12:19 PM
 513           
 0
 22 May 16, 12:19 PM

জনসাধারণের সাথে অসৌজন্যমূলক আচরণ বন্ধে সার্জেন্টদের সতর্ক করে চিঠি ।। ডিএমপি ট্রাফিক বিভাগ

জনসাধারণের সাথে অসৌজন্যমূলক আচরণ বন্ধে সার্জেন্টদের সতর্ক করে চিঠি ।। ডিএমপি ট্রাফিক বিভাগ

নিউজ ডেস্কঃ নাগরিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ পরিহার করে সতর্কভাবে দায়িত্ব পালনে ট্রাফিক বিভাগের সার্জেন্ট টিআইদের (ট্রাফিক ইন্সপেক্টর) চিঠি দিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ। সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও ট্রাফিক বিভাগের প্রধান মো. শফিকুল ইসলাম আদেশ সম্বলতি এ চিঠি দেন।


সম্প্রতি ঢাকার নাগরিকদের প্রতি ট্রাফিক সার্জেন্ট ও ইন্সপেক্টরদের অসৌজন্যমূলক আচরণের বিষয়টি ঊর্ধ্বতনদের নজরে পড়েছে। ফলে নাগরিকদের প্রতি ক্ষমতার অপব্যবহার না করার নির্দেশ দিয়েছেন ট্রাফিক বিভাগের প্রধান।

আদেশে শফিকুল ইসলাম জানান, ডিএমপি ট্রাফিক বিভাগের সদস্যরা বিচ্ছিন্ন ইস্যুতে নাগরিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করছেন। এতে ট্রাফিক বিভাগের কার্য পরিবেশ বিনষ্ট এবং পুলিশের কাজের পেশাদারিত্ব প্রশ্নবিদ্ধ হয়, যা কোন অবস্থাতেই কাম্য নয়। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে নাগরিকদের সঙ্গে যথাযথ ও শোভনীয় আচরণ প্রদর্শন আমাদের বিধিবদ্ধ ও নৈতিক দায়িত্ব।


ক্ষমতার অপব্যবহার পরিহারের বিষয়ে নির্দেশ দিয়ে অতিরিক্ত কমিশনার আরও জানান, দেশের কোন নাগরিকই আইনের ঊর্ধ্বে নন। তাই সুশৃঙ্খল ও পেশাদার বাংলাদেশ পুলিশ ও ডিএমপির গর্বিত সদস্য হিসেবে জনগণের সঙ্গে ভালো ব্যবহার নিশ্চিত করে ট্রাফিক আইন প্রয়োগে দৃঢ় হতে হবে। দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার পরিহার করতে হবে। এই বিভাগের সকল টিআই এবং সার্জেন্টদের স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। ট্রাফিকের যুগ্ম কমিশনার, ডিসি, অতিরিক্ত ডিসি ও এসিদের মাঠ পর্যায়ে সকল কর্মকর্তা-কর্মচারীদের নিবিড় তদারকি নিশ্চিত করবেন। আদেশটি ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি), অতিরিক্ত ডিসি ও সকল সহকারী কমিশনারদের (এসি) পাঠানো হয়েছে।

এবিষয়ে সহকারী কমিশনার (এসি) আবু ইউছুফ জানান, আদেশটি পাওয়ার পর আমরা সব সার্জেন্ট এবং টিআইদের কাছে লিখিত কপি পাঠিয়েছি। তারা এটি পড়ে এতে স্বাক্ষর করেছেন। এছাড়াও আমরা বিভিন্ন সভার আয়োজন করে তাদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছি এবং ভালো সাড়া পেয়েছি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন