News71.com
 Bangladesh
 22 May 16, 02:09 PM
 449           
 0
 22 May 16, 02:09 PM

সন্ধ্যা ৬টা থেকে আতশবাজি-পটকা ফোটানো নিষিদ্ধ।। ডিএমপি

সন্ধ্যা ৬টা থেকে আতশবাজি-পটকা ফোটানো নিষিদ্ধ।। ডিএমপি

নিউজ ডেস্কঃ পবিত্র শবেবরাত উপলক্ষে রাজধানীতে বিস্ফোরক দ্রব্য, আতশবাজি ও পটকা ফোটানোয় নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে ।

আজ এ নিষেধাজ্ঞা আরোপ করা হয় বলে জানিয়েছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার।তিনি জানান, পবিত্র শবেবরাত উপলক্ষে কেউ যাতে কোনো প্রকার নাশকতা বা অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতে না পারে সে জন্য রাজধানীজুড়ে তৈরি করা হয়েছে নিরাপত্তাবলয়। এ ছাড়াও রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে চেকপোস্ট। জোরদার করা হয়েছে সাদা পোশাকে গোয়েন্দাদের নজরদারি ।

বিস্ফোরক দ্রব্য, আতশবাজি-পটকা ফোটানো এবং অন্যান্য ক্ষতিক্ষর দূষণীয় দ্রব্য বহন করাও নিষিদ্ধ বলে জানান তিনি।ঢাকা মেট্রোপলিটন পুলিশ অর্ডিনেন্স (III/৭৬) ২৮ ধারায় অর্পিত ক্ষমতা বলে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলেও জানান মারুফ হোসেন সরদার।এর আগে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এক বিবৃতিতে জানান, গতকাল ৬টা হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোনো প্রকার ক্ষার জাতীয় বা বিস্ফোরক দ্রব্য, আতশবাজি, পটকাবাজি, অন্যান্য ক্ষতিকাররক ও দূষণীয় দ্রব্য বহন এবং ফোটানো নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। কেউ যদি এটা করে তাহলে তার বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন