News71.com
 Bangladesh
 22 May 16, 11:16 PM
 481           
 0
 22 May 16, 11:16 PM

বকেয়া বেতন ভাতার দাবিতে চট্টগ্রামে পোশাক কর্মীদের সড়ক অবরোধ।।

বকেয়া বেতন ভাতার দাবিতে চট্টগ্রামে পোশাক কর্মীদের সড়ক অবরোধ।।

নিউজ ডেস্কঃ বকেয়া বেতন-ভাতার দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে 'নিউকন গার্মেন্টসে'র কর্মীরা। আজ দুপুর ২টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত শ্রমিকদের এই বিক্ষোভের কারণে গুরুত্বপূর্ণ মহাসড়কটিতে যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে উপজেলার মনসা চৌমুহনী এলাকা থেকে কর্ণফুলী ব্রিজ পর্যন্ত প্রায় ১০ কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয় সীমাহীন দুর্ভোগে পড়েন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।পরে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিলে বেলা সাড়ে ৩টার দিকে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয় ।

পুলিশ ও স্থানীয়রা জানান, বেতন-ভাতার দাবিতে আজ দুপুর ২টা থেকে চট্টগ্রামের পটিয়া উপজেলার শিকলবাহা-চৌমুহনী এলাকায় মহাসড়ক অবরোধ শুরু করে নিউকন গার্মেন্টসের শ্রমিকরা। এতে সড়কের ২ দিকে সৃষ্টি হয় ব্যাপক যানজটের। এ সময় শহরের উদ্দেশ্যে রওয়ানা হওয়া বাঁশাখালীর এমপি মোস্তফিজুর রহমানও দীর্ঘক্ষণ গাড়ি নিয়ে আটকে পড়েন ওই যানজটে। তারা জানান, পরে বেলা সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান ও পটিয়া সার্কেলের এএসপি জাহাঙ্গীর আলমসহ পুলিশের একটি ফোর্স সড়ক থেকে শান্তিপূর্ণভাবে শ্রমিকদের সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বভাবিক হয় ।

শ্রমিক সূত্রে জানা গেছে তাদের ২ মাসের বেতন-ভাতা আটকে রেখেছে ওই মালিকপক্ষ। এক সপ্তাহ আগে একই দাবিতে তারা সড়কে ব্যারিকেড দিলে মালিকপক্ষ আজকের মধ্যে বেতন ভাতা পরিশোধের আশ্বাস দেয়। কিন্তু আজ দুপুর ২টা পার হলেও মালিকপক্ষ বেতন-ভাতা পরিশোধ না করায় তারা বাধ্য হয়ে সড়ক অবরোধ করে আন্দোলন নামেন।চট্টগ্রাম দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান জানান বকেয়া বেতনের দাবিতে নিউকন গার্মেন্টসের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষাভ শুরু করলে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ শান্তিপূর্ণভাবে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বভাবিক হয় ।

শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ সম্পর্কে তিনি বলেন, কারখানার মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের ব্যবস্থা করা হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন