News71.com
 Bangladesh
 24 May 16, 12:18 PM
 494           
 0
 24 May 16, 12:18 PM

ঘূর্ণিঝড়ে নিহতদের পরিবারে দুই মন্ত্রীর আর্থিক সহায়তা....

ঘূর্ণিঝড়ে নিহতদের পরিবারে দুই মন্ত্রীর আর্থিক সহায়তা....

নিউজ ডেস্কঃ গত সোমবার (২৩ মে) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোসাররফ হোসেন ঘূর্ণিঝড় রোয়ানুতে মৃত্যুবরণকারী ব্যক্তিদের পরিবারে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেছেন। দুই মন্ত্রী সোমবার চট্টগ্রাম জেলার ঘূর্ণিদুর্গত এলাকা বাঁশখালি ও আনোয়ারা উপজেলা পরিদর্শনকালে এ আর্থিক সহায়তা প্রদান করেন।
ঘূর্ণিঝড় রোয়ানুতে বাঁশখালি উপজেলার খান খানাবাদ ইউনিয়নের প্রেমাশিয়া গ্রামের বেড়িবাঁধ ভেঙ্গে গিয়ে প্রায় এক হাজারেরও বেশি পরিবার পানি বন্দি হয়ে পড়েছে। দুই মন্ত্রী উক্ত এলাকা পরিদর্শন করেন এবং ঘুর্ণিঝড়ে এখানে মৃত্যুবরণকারী ১২ ব্যক্তির পরিবারে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।

এ উপজেলার পানি বন্দি লোকজন এখনও সাইক্লোন সেল্টারে আশ্রয় গ্রহণ করে আছে। নিজ বাসস্থানের ব্যবস্থা না হওয়া পর্যন্ত তাদের সাইক্লোন সেল্টারে থাকার জন্য উভয় মন্ত্রী অনুরোধ জানান। তাদের প্রয়োজনীয় খাদ্য, পানীয় ও নগদ অর্থ সহায়তার জন্য তারা জেলা প্রশাসনকেও নির্দেশ দেন।

মন্ত্রীরা পরে আনোয়ারা উপজেলার কোস্টগার্ড ক্যাম্প এলাকা পরিদর্শন করেন। সেখানে আশ্রিত শতাধিক পরিবারের জন্য পর্যাপ্ত খাদ্য, পানীয় ও নগদ অর্থ সহায়তার জন্য উভয় মন্ত্রী জেলা প্রশাসনকে নির্দেশ দেন। পরিদর্শনকালে স্থানীয় এমপি মোস্তাফিজুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রিয়াজ আহমেদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন, চট্টগ্রাম জেলা প্রশাসক মেসবাহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন