News71.com
 Bangladesh
 25 May 16, 11:36 PM
 476           
 0
 25 May 16, 11:36 PM

সংবাদপত্রের স্বাধীনতা ছাড়া গণতন্ত্র অর্থহীন : প্রধান বিচারপতি এসকে সিনহা।।

সংবাদপত্রের স্বাধীনতা ছাড়া গণতন্ত্র অর্থহীন : প্রধান বিচারপতি এসকে সিনহা।।

নিউজ ডেস্কঃ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, সংবাদপত্রের স্বাধীনতা ছাড়া গণতন্ত্র অর্থহীন। রাষ্ট্র যখন বাক স্বাধীনতা, ব্যক্তি স্বাধীনতা, বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করতে পারে তখনই বলা যায় যে, একটি স্বাধীন রাষ্ট্রে গণতন্ত্র গুণগত এবং দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত হয়েছে। তিনি আজ সন্ধ্যায় বাংলা একাডেমি মিলনায়তনে দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার নবযাত্রা উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, রাষ্ট্র পরিচালনায় বিচার বিভাগের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিচার বিভাগ স্বাধীন না হলে রাষ্ট্রে সুশাসন প্রতিষ্ঠা পায় না। বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন সাংবাদিকরা। ফলে বিচার বিভাগ ও সাংবাদিকদের মধ্যে সুসম্পর্ক অত্যাবশ্যক। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে বিচার বিভাগ ও বিচারপ্রার্থী জনগণের আশা-আকাঙ্খা, প্রাপ্তি-অপ্রাপ্তি এবং লক্ষ্য ও উদ্দেশ্য ইত্যাদি বিষয়ে সংবাদ প্রকাশ করে সংশ্লিষ্ট সকলকে সচেতন করার গুরু দায়িত্ব পালন করে আসছে।

পত্রিকার প্রকাশক মো. তাজুল ইসলাম এমপি'র সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. ফজলে রাব্বী মিয়া, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন