News71.com
 Bangladesh
 26 May 16, 03:10 PM
 503           
 0
 26 May 16, 03:10 PM

ওজন কারচুপিতে ব্যবসায়ীরা বাংলাদেশের ভাবমূতি ক্ষুণ্ণ করছেন।।

ওজন কারচুপিতে ব্যবসায়ীরা বাংলাদেশের ভাবমূতি ক্ষুণ্ণ করছেন।।

নিউজ ডেস্কঃ আজ বৃহস্পতিবার (২৬ মে) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) আয়োজিত বিশ্ব ওজন দিবস উপলক্ষে, “অসৎ ব্যবসায়ীরা ওজনে কারচুপি করে রাষ্ট্রের ক্ষতি করছে” বলে মন্তব্য করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেছেন, চিংড়িতে অপদ্রব্য প্রবেশের মাধ্যমে এই কারচুপি করে এরই মধ্যে তারা সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূতি ক্ষুণ্ণ করেছেন।

মন্ত্রী বলেন, আমি আশা করি বিশ্ব ওজন দিবস উদযাপনের মধ্য দিয়ে দেশীয় শিল্প উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য-সেবার গুণগত মান সম্পর্কে আন্তর্জাতিক সম্প্রদায়ের আস্থা অর্জনে আরও মনোযোগী হবেন এবং দেশের রফতানি খাতকে শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে নিজেদের ভূমিকা জোরদার করবেন।

বিএসটিআই কার্যালয়ে আয়োজিত সভায় বিশেষ অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, ওজন একটি গুরুত্বপূর্ণ বিষয়। জীবনের সব ক্ষেত্রে এর গুরুত্ব রয়েছে। উন্নত দেশ বিনির্মাণে সবক্ষেত্রে উন্নত প্রযুক্তি ব্যবহার জরুরি। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়তে সবক্ষেত্রে বিজ্ঞান ও প্রযুক্তির কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমেই ২০২১ সালে মধ্য আয়ের দেশ এবং ’৪১-এ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

এতে আরও বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশাররাফ হোসেন ভূইঞা, বিএসটিআই মহাপরিচালক ইকরামুল হক প্রামুখ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন