News71.com
 Bangladesh
 26 May 16, 03:13 PM
 495           
 0
 26 May 16, 03:13 PM

টরন্টোতে রূপায়ন সিটি'র বাংলাদেশ ফেস্টিভ্যাল-২০১৬'র জাঁকজমকপূর্ণ আয়োজনে উপচেপড়া মানুষের ভীড়।।

টরন্টোতে রূপায়ন সিটি'র বাংলাদেশ ফেস্টিভ্যাল-২০১৬'র জাঁকজমকপূর্ণ আয়োজনে উপচেপড়া মানুষের ভীড়।।

নিউজ ডেস্কঃ আবারও প্রমাণিত হলো বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই হাজার হাজার মানুষের অংশগ্রহণ। লং উইকেন্ড থাকার পরও হাজার হাজার মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। গতবারের বাংলাদেশ ফেস্টিভ্যালের দর্শক রেকর্ড ভেঙ্গেছে এবারের আয়োজন। টিকিট না পেয়ে ফেরত গেছেন কয়েক শত মানুষ। হলের লবিতেও জায়গা ছিলো না। কিন্তু কোথাও কোন বিশৃঙ্খলা পরিলক্ষিত হয়নি। অর্ধশতাধিক ভলান্টিয়ার টানা দুইদিন অক্লান্ত পরিশ্রম করেছেন। নেক্সাস সিকিউরিটিজ ছাড়াও টরন্টো পুলিশ অনুষ্ঠানের পুরো নিরাপত্তা তদারকিতে ছিলো। এখন পর্যন্ত কানাডার বাংলাদেশি কমিউনিটিতে এটাই সর্ববৃহৎ ইনডোর ইভেন্ট।

গত শনিবার (২১ মে) সন্ধ্যায় সুকন্যা নৃত্যাঙ্গনের শিল্পীদের বাংলাদেশ থিমের নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে উদ্বোধন হয় এই আয়োজনের। মঞ্চে এসে অনুষ্ঠান উদ্বোধনী ঘোষণা করেন চেয়ারম্যান রেজাউল কবির, চিফ কনভেনর আব্দুল হালিম মিয়া, কনভেনর শহিদুল ইসলাম মিন্টু, বিশিষ্ট কলামিস্ট ড. মোজাম্মেল খান, ব্যারিস্টার কামরুল হাফিজ, বিশিষ্ট ব্যবসায়ী, কানাডা ন্যাশনাল কন্সট্রাকশন ইনকের চেয়ারম্যান মোহাম্মদ হাসান, রূপায়ন গ্রুপের আমেরিকা ব্রাঞ্চ ম্যানেজার ফারহানা ওহাব সহ আরো অনেকে

টরন্টোর গুণী শিল্পীদের পরিবেশনায় মুখরিত ছিলো পুরো দুটি দিন। মেরী রাশেদীন, অজন্তা চৌধুরী, দিলারা নাহার বাবু, ফারহানা আহমেদ, আসমা হক এবং মাহবুবুল হক ওসমানীর প্রাণবন্ত উপস্থাপনায় সঙ্গীত পরিবেশন করেন সুমী বর্মন, আব্দুল মমিন, সঙ্গীতা মুখার্জী, ফারহানা আজাদ রিমি, রুবেন ইউসুফ, আইকো কাজী, মাশকে জান্নাত, রাফিকা হক ডোনা এবং মার্জিয়া তুরিন।

নৃত্য পরিবেশন করেন অবন্তী মুখার্জী এবং উর্মি ড্যান্স গ্রুপ। প্রথমদিনে মঞ্চ মাতাতে আসেন ঢাকা থেকে আগত আলী মাহমুদ এবং জনপ্রিয় সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী। হলভর্তি হাজার হাজার দর্শক মন্ত্রমুগ্ধের মতো তার যাদুকরী কন্ঠের গান উপভোগ করেন। ইমসাইল শো খ্যাত জনপ্রিয় উপস্থাপক খন্দকার ইসমাইল মঞ্চে এসে দর্শক হৃদয় জয় করেন। তার অসাধারণ উপস্থাপনা দর্শক মহলে ব্যাপক প্রশংসা পায়।

জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী এবং চিত্রনায়ক ওমর সানী জনপ্রিয় দুটি গানের সঙ্গে দূর্দান্ত পারফর্ম করেন। দ্বিতীয় দিনে মঞ্চ মাতান মিউজিক সেনসেশন আঁখি আলমগীর। তার কয়েক ঘণ্টার প্রাণবন্ত পরিবেশনা দর্শককে নিয়ে যায় সুরের ইন্দ্রজালে। জনপ্রিয় উপস্থাপক খন্দকার ইসমাইল, জনপ্রিয় সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী, মিউজিক সেনসেশন আঁখি আলমগীর, চিত্রনায়িকা মৌসুমী এবং ওমর সানীকে বাংলামেইল এ্যাওয়ার্ড ২০১৬ প্রদান করা হয়।

জমকালো এই আয়োজনে খাবার, পোশাকসহ নানারকমের স্টল ছিলো চোখে পড়ার মতো। বাংলাদেশ ফেস্টিভ্যাল কমিটির কনভেনর শহিদুল ইসলাম মিন্টু জানিয়েছেন, আগামী বছর মে মাসের যে কোনো সপ্তাহে আয়োজন করা হবে বাংলাদেশ ফেস্টিভ্যাল ২০১৭। আর এই আয়োজনকে সফল করে তোলার জন্য শিল্পী, কলা-কুশলী, স্পন্সর এবং ভলান্টিয়ারদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন