News71.com
 Bangladesh
 27 May 16, 02:43 PM
 497           
 0
 27 May 16, 02:43 PM

আগামি ৫ জুন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট নির্বাচন....

আগামি ৫ জুন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট নির্বাচন....

নিউজ ডেস্কঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে বিভিন্ন ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য, অর্থ কমিটি ও শিক্ষা পরিষদে শিক্ষক প্রতিনিধি নির্বাচন আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে । সকাল সাড়ে ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত টানা ভোট গ্রহন করা হবে । গতকাল বৃহস্পতিবার নির্বাচনের রিটানিং অফিসার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচনে ৬টি ক্যাটাগরিতে ৬ জন সিন্ডিকেট সদস্য, ১ জন অর্থ কমিটিতে ও শিক্ষা পরিষদের ৩টি ক্যাটাগরিতে মোট ৬ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচন করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এতে আওয়ামীপন্থি শিক্ষকরা ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে বিএনপি ও বামপন্থি শিক্ষকদের একাংশ ‘সম্মিলিত শিক্ষক’ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া নির্বাচনে সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে দুইজন শিক্ষক স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সিন্ডিকেট সদস্য হিসেবে ডীন ক্যাটাগরিতে সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো: আমির হোসেন, প্রভোস্ট ক্যাটাগরিতে ফজিলাতুন্নেসা হলের প্রভোস্ট অধ্যাপক মো: শাহেদুর রশিদ, অধ্যাপক ক্যাটাগরিতে গনিত বিভাগের অধ্যাপক মো: লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ্, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে উদ্ভিদবিজ্ঞান বিভাগের মোসা: ফাহিমা আহমেদ এ্যানি, প্রভাষক ক্যাটাগরিতে মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষক সৈয়দা মরিয়ম লিজা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অর্থ কমিটিতে শিক্ষক প্রতিনিধি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমদ। এদিকে ‘সম্মিলিত শিক্ষক’ প্যানেল থেকে সিন্ডিকেট সদস্য হিসেবে ডিন ক্যাটাগরিতে কলা ও মানবিকী অনুষদের ডীন অধ্যাপক মো. মোজাম্মেল হক, প্রভোস্ট ক্যাটাগরিতে বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক শামীমা সুলতানা, অধ্যাপক ক্যাটাগরিতে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ. এ. মামুন, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এ কে এম রাশেদুল আলম, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মো. ফজলুল হালিম রানা, প্রভাষক ক্যাটাগরিতে গনিত বিভাগের প্রভাষক মো. আল-আমিন খান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ বিষয়ে সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো: আমির হোসেন বলেন, ‘আমরা নেতৃত্বদানে সক্ষম, যোগ্য, সৎ, কর্মতৎপর ও নিষ্ঠাবান শিক্ষকগণকে মনোনয়ন দিয়েছি’।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন