News71.com
 Bangladesh
 27 May 16, 06:48 PM
 482           
 0
 27 May 16, 06:48 PM

কারিগরি শিক্ষা ও মাদ্রাসায় সবচেয়ে বেশি নকল হয়।। শিক্ষামন্ত্রী

কারিগরি শিক্ষা ও মাদ্রাসায় সবচেয়ে বেশি নকল হয়।। শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্কঃ আজ শুক্রবার (২৭ মে) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে এক কর্মশালায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, কারিগরি শিক্ষা ও মাদ্রাসায় নকলের প্রবণতা বেশি। তবে দ্রুত ব্যবস্থা নিয়ে নকল বন্ধ করা হবে। কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরে মন্ত্রী আরো বলেন, কারিগরি শিক্ষকদের প্রশিক্ষণের জন্য আলাদা ইনস্টিটিউট গড়ে তোলা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, কারিগরিতে শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থীকে কারিগরি শিক্ষার আওতায় আনা হবে। আর বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে শীঘ্রই ৬০ শতাংশ শিক্ষার্থীকে কারিগরি শিক্ষার আওতায় আনতে হবে। এ লক্ষ্যে সরকার নিরলস কাজ করে যাচ্ছে।

কর্মশালায় সভাপতির বক্তব্যে শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন বলেন, কিছু কুলাঙ্গারের জন্য প্রশ্নপত্র ফাঁস ও নকলের মতো ঘটনা ঘটছে। তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে সরকার।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের পরীক্ষা ব্যবস্থাপনা বিষয়ে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের করণীয় শীর্ষক কর্মশালার আয়োজন করে। এই কর্মশালায় আরো উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ও মাহপরিচালক অশোক কুমার বিশ্বাস।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন