News71.com
 Bangladesh
 29 May 16, 12:16 PM
 501           
 0
 29 May 16, 12:16 PM

সুন্দরবনের দস্যুদল মাস্টার বাহিনীর আত্মসমর্পণ ।।

সুন্দরবনের দস্যুদল মাস্টার বাহিনীর আত্মসমর্পণ ।।

নিউজ ডেস্ক: সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চরপুটিয়া এলাকায় বনদস্যু ‘মাস্টার বাহিনীর’ অস্ত্র এবং গুলিসহ আত্মসমর্পণের অনুষ্ঠানটি আপাতত স্থগিত করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর অনুমতি সাপেক্ষে আত্মসমর্পণের পরবর্তী তারিখ জানানো হবে। আজ রোববার দুপুরে মাস্টার বাহিনীর আত্মসমর্পণের কথা ছিল।

আজ রবিবার দুপুর ১২টার দিকে র‍্যাব–৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফরিদুল আলম এ কথা জানিয়েছেন। র‍্যাবের কাছে বনদস্যু মাস্টার বাহিনীর প্রধান মোস্তফা শেখসহ সাতজনই আছে বলে তিনি জানান। তিনি বলেন, মাস্টার বাহিনীতে আরও সদস্য আছে কি না, তা জানতে তদন্ত চলছে।

ফরিদুল আলমের ভাষ্য, মাস্টার বাহিনী ৫১টি অস্ত্রসহ কয়েক হাজার গুলি র‍্যাবের কাছে জমা দিয়েছে। র‍্যাব আরও বলছে, মোস্তফা শেখের বাড়ি বাগেরহাটের রামপাল উপজেলার বড়কাটালি গ্রামে। উল্লেখ্য, র‍্যাব–৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির বলেন, ৩ মে মাস্টার বাহিনী স্বরাষ্ট্রমন্ত্রী ও র‍্যাবের মহাপরিচালকের কাছে আত্মসমর্পণের জন্য আবেদন করেন।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে আত্মসমর্পণের প্রক্রিয়া শুরু হয়। এর প্রেক্ষাপটে র‍্যাব–৮ এর দল চরপুটিয়ায় যায়।

আজ দুপুরের দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের চরপুটিয়ায় যাওয়ার কথা ছিল। তাঁদের যাবার পর আনুষ্ঠানিকভাবে ‘মাস্টার বাহিনীর’ আত্মসমর্পণের প্রক্রিয়া শুরু হওয়ার কথা ছিল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন