News71.com
 Bangladesh
 29 May 16, 09:07 PM
 413           
 0
 29 May 16, 09:07 PM

ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত বাজারমুখী শিক্ষাব্যবস্থা প্রণয়ন করা হবে।। শিক্ষামন্ত্রী

ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত বাজারমুখী শিক্ষাব্যবস্থা প্রণয়ন করা হবে।। শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্কঃ ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত বাজারমুখী শিক্ষাব্যবস্থা প্রণয়ন করা হবে মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বেসিক এডুকেশনের ওপর জোর দেওয়া হলে ভবিষ্যতে শিক্ষার্থীরা তাদের যোগ্যতা, দক্ষতা অনুযায়ী পেশাগত শিক্ষা বেছে নিতে পারবে।

আজ রাজধানীর ব্র্যাক সেন্টারে অনুষ্ঠিত 'টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে শিক্ষায় বিনিয়োগ : প্রাকবাজেট ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আসন্ন অর্থবছরে শিক্ষাখাতে বাজেট বাড়ানোর ঘোষণা দেওয়ায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ধন্যবাদ জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, অর্থমন্ত্রী আগেও বলেছিলেন এবারের অর্থবছরে শিক্ষাখাতে বাজেট বাড়ানো হবে। অবশেষে তিনি প্রকাশ্যে এ ঘোষণা দিলেন। এ জন্য অর্থমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

বাজেটপূর্ব বৈঠক নিয়ে নুরুল ইসলাম নাহিদ বলেন, বাজেটের পূর্বে মন্ত্রী, সচিব সবাই মিলে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে বসেন। সেখানে সবাই যার যার বরাদ্দ চান। আমাকে প্রধানমন্ত্রী বলেছিলেন, তোমার কী লাগবে? আমি বলেছিলাম প্রধানমন্ত্রী, আপনার কথায় সব ছেলেমেয়েকে স্কুলে নিয়ে এসেছি। এখন তাদের ক্লাসরুম দিতে পারছি না। লাইব্রেরি, ল্যাবরেটরি বানিয়ে দিতে পারছি না। এখন পথ একটাই তাদের আবার বাড়িতে ফিরিয়ে দেওয়া।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, সব কিছু হবে। সবাই পড়াশোনা করবে। পড়াশোনা করতে যা যা লাগে সব কিছুর যোগান দেওয়া হবে। ভবিষ্যতে জিডিপি'র ৪ শতাংশ এবং মোট বাজেটের ১৫ শতাংশ শিক্ষাখাতে ব্যয় করা সম্ভব হবে বলে আশাবাদী শিক্ষামন্ত্রী।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন