News71.com
 Bangladesh
 30 May 16, 10:19 PM
 443           
 0
 30 May 16, 10:19 PM

দায়িত্বে অবহেলার অভিযোগে প্রিসাইডিং কর্মকর্তা ও এসআই বরখাস্ত

দায়িত্বে অবহেলার অভিযোগে প্রিসাইডিং কর্মকর্তা ও এসআই বরখাস্ত

নিউজ ডেস্ক: নোয়াখালীর সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের কালারাইতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ও এক পুলিশ কর্মকর্তাকে দুই মাসের জন্য বরখাস্ত করা হয়েছে। ভোটকেন্দ্রে অর্পিত দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় নির্বাচন কমিশন থেকে তাদের বিরেদ্ধে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

আজ সোমবার কমিশনের আদেশের চিঠি উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে পৌঁছায়।

জানতে চাইলে চিঠি পাওয়ার কথা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সহিদুর রহমান। তিনি বলেন, ভোটকেন্দ্রে দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় প্রিসাইডিং কর্মকর্তা লিটন চন্দ্র চক্রবর্তী ও পুলিশের উপপরিদর্শক (এসআই) মাসুদ কামালকে দুই মাসের জন্য বরখাস্ত করা হয়েছে।

নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, বরখাস্ত হওয়া লিটন চক্রবর্তী উপজেলার বালিয়াকান্দি ডিগ্রি কলেজের পদার্থবিদ্যার প্রভাষক এবং মাসুদ কামাল কোম্পানীগঞ্জ থানার এসআই। নির্বাচনের আগের রাতে কালারাইতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একদল দুর্বৃত্ত ৭০০ ব্যালট পেপারে সিল মেরে যান। নির্বাচনের দিন সকালে বিষয়টি জানাজানি হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট গিয়ে ওই কেন্দ্রের ভোট স্থগিত করেন।

নোয়াখালীর সেনবাগ উপজেলার নয়টি ইউনিয়নে গত শনিবার অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ব্যাপক অনিয়ম, কেন্দ্র দখলের ও জালভোটের ঘটনা ঘটে। এসব অনিয়মের পরিপ্রেক্ষিতে ২৭টি কেন্দ্রের নির্বাচন স্থগিত করেন প্রিসাইডিং কর্মকর্তা এবং নির্বাচন কমিশনের কমকর্তারা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন