News71.com
 Bangladesh
 02 Sep 23, 11:11 AM
 132           
 0
 02 Sep 23, 11:11 AM

ইবি: র‍্যাগিং প্রমাণিত হলে বাতিল হতে পারে ছাত্রত্ব

ইবি: র‍্যাগিং প্রমাণিত হলে বাতিল হতে পারে ছাত্রত্ব

নিউজ ডেস্কঃ নবাগত শিক্ষার্থীদের উপর র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্সের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্তৃপক্ষ।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি-র‌্যাগিং ভিজিলেন্স কমিটির আহ্বায়ক ও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং ক্যাম্পাসে ছাত্র-ছাত্রীদের মাঝে কিছু র‍্যাগিং এর অভিযোগ পাওয়া যাচ্ছে। র‍্যাগিংয়ের ফলে ছাত্র-ছাত্রীরা অপদস্ত ও অত্যাচারের ভয়ে থাকে। র‍্যাগিং শৃঙ্খলা পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। কেউ র‍্যাগিং এর সাথে জড়িত প্রমাণিত হলে তাকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী বহিষ্কার ও অন্যান্য শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সকল বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অবহিত করার জন্য স্ব স্ব বিভাগের চেয়ারম্যানের নিকট অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন জানান, সম্প্রতি বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রী ও তাদের পরিবার আমাদের নিকট র‍্যাগিং এর অভিযোগ তুলেছে। ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক ভাবে হেনস্তার অভিযোগ পাওয়া যাচ্ছে। কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে যদি অভিযোগের প্রমাণ মিলে তাহলে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তার ছাত্রত্ব বাতিল করা হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন