News71.com
 Bangladesh
 21 Jul 22, 08:40 PM
 726           
 0
 21 Jul 22, 08:40 PM

বরিশাল বিভাগে ৩ হাজার ৫৫০ গৃহ হস্তান্তর।।

বরিশাল বিভাগে ৩ হাজার ৫৫০ গৃহ হস্তান্তর।।

নিউজ ডেস্কঃ সারা দেশের ন্যায় বরিশাল বিভাগে তিন হাজার ৫৫০টি ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০টায় বরিশাল সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে জমি ও গৃহ হস্তান্তর করা হয়। এর আগে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশব্যাপী এ ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান জানান, তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে বরিশাল বিভাগে তিন হাজার ৫৫০ পরিবারকে দুই শতাংশ জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়েছে। ঘরগুলো নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছিল দুই লাখ ৫৯ হাজার ৫০০ টাকা করে। এছাড়া আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বরিশাল বিভাগকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষে কাজ করা হচ্ছে।
অনুষ্ঠানে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার দাবি করেন, গৃহ নির্মাণের ব্যাপারে কোনো অন্যায় বা আপোষ করা হয়নি। এদিকে ঘর ও জমির দলীল পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন উপকার ভোগীরা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. রেহানা বেগমসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতারা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন