News71.com
 Bangladesh
 24 Jul 17, 04:41 AM
 1169           
 0
 24 Jul 17, 04:41 AM

ভারী বর্ষণে বান্দরবানের সঙ্গে আবারও বিচ্ছিন্ন হল সারাদেশের সড়ক যোগাযোগ।।

ভারী বর্ষণে বান্দরবানের সঙ্গে আবারও বিচ্ছিন্ন হল সারাদেশের সড়ক যোগাযোগ।।


নিউজ ডেস্কঃ টানা ভারী বর্ষণে বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম’সহ সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রায় ৪ ফুট পানির নিচে তলিয়ে যাওয়া রবিবার সন্ধ্যা থেকে এই সড়কে সবধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। আজ পরিস্থিতির কোন উন্নয়ন হয়নি। ফলে সাধারণ মানুষ ও সরকারি-বেসরকারি বিভিন্ন কর্মকর্তারা বেকায়দায় পড়েছেন। বিশেষ করে যারা নিয়মিত চট্টগ্রাম শহর থেকে কিংবা সাতকানিয়া-লোহাগাড়া, চন্দনাইশ উপজেলা থেকে বান্দরবান শহরে চাকরি ও ব্যবসা-বাণিজ্য করে থাকেন তারা দুর্ভোগের শিকার হচ্ছেন বেশি।

এদিকে গত শনিবার থেকে বান্দরবানে টানা ভারী বর্ষণ অব্যাহত রয়েছে। অবিরাম বর্ষণে বান্দরবান জেলা সদর এবং লামা উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বৃষ্টিতে বান্দরবান-কেরানীহাট চট্টগ্রাম প্রধান সড়কের বাজালিয়ার বরদুয়ারা’সহ কয়েকটি স্থানে বন্যার পানিতে সড়ক ৪-৫ ফুট পানিতে তলিয়ে গেছে। অপরদিকে বান্দরবান-রাঙ্গামাটি সড়কের পুলপাড়া বেইলী ব্রীজ বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে মূলত রাঙামাটি, চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকাসহ সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। পরিবহন শ্রমিক মোহাম্মদ আলমগীর বলেন, গত রোববার সন্ধ্যা থেকে বান্দরবান-চট্টগ্রাম সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

বান্দরবান মৃত্তিকা সংরক্ষণ কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মাহাবুবুল ইসলাম জানান, সোমবার সকাল নয়টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় বান্দরবানে ১২৩ মি:মি: বৃষ্টিপাত হয়েছে। এখনো ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এদিকে বৃষ্টিপাতের কারণে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়েছে। জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, ভারী বর্ষণে বান্দরবানে পাহাড় ধসে প্রাণহানি এবং ক্ষয়ক্ষতির শঙ্কা বেড়েছে। পাহাড় ধসের ঝুকিতে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করা হচ্ছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খোলা হয়েছে আশ্রয় কেন্দ্র।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন