News71.com
 Bangladesh
 11 Aug 17, 10:53 AM
 1071           
 0
 11 Aug 17, 10:53 AM

নোয়াখালীতে শক্তিশালী টর্নেডোর আঘাত, বিধ্বস্ত অর্ধশতাধিক ঘরবাড়ি।।  

নোয়াখালীতে শক্তিশালী টর্নেডোর আঘাত, বিধ্বস্ত অর্ধশতাধিক ঘরবাড়ি।।   

নিউজ ডেস্কঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে একটি শক্তিশালী টর্নেডো আঘাত হেনেছে। এতে প্রায় ৫০-৬০টি ঘরবাড়ি ও সহস্রাধিক গাছপালা বিধ্বস্ত হয়েছে। আহত হয়েছেন নারী ও শিশুসহ অন্তত ২০জন। এর মধ্যে শিশু সুমাইয়া আক্তার (১২) কে গলাকাটা অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে টর্নেডোটি কোম্পানীগঞ্জ উপজেলার উপকূলীয় এলাকা ৮নং চরএলাহী ইউনিয়নে আঘাত হানে। উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে,কোম্পানীগঞ্জ উপজেলার ৮নং চরএলাহী ইউনিয়নের ১,৩ ও ৪নং ওয়ার্ডে আজ বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ১টা মধ্যে প্রবল বেগে টর্নেডোটি আঘাত হানে। ১০-১২মিনিট স্থায়ী এ টর্ণেডোর আঘাতে ৩টি গ্রামের ৫০-৬০টি বাড়ির প্রায় শতাধিক পরিবারের মধ্যে কিছু আংশিক আর বাকী গুলো সম্পূর্ণরূপে বিধ্বস্ত হওয়ার পাশাপাশি সহস্রাধিক গাছপালা উপড়ে ফেলে দেয় টর্নেডোটি।

টর্নেডোর আঘাতে সুমাইয়া আক্তার (১৩),নাজমুন নাহার(২৫),আলেয়া বেগম(৩৫),ধনিয়া বেগম(৫৫),লাইলী বেগম(৪০), নূর নাহার(২৫) বেলাল(৪০) ও রওশন আরা(৩০)সহ অন্তত ২০ জন আহত হয়। আহতদের মধ্যে সুমাইয়া আক্তারকে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। অন্যদেরকে ইউনিয়ন স্বাস্থ্যকমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে। চরএলাহী ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মহররম আলী জানান,তার ৩টি খামার ঘর ও বাড়ির দরজার স্থাপিত কাচারি ঘরটি টর্নেডো উড়িয়ে নিয়ে গেছে। খামার ঘরের সাথে শত শত মুরগীও উড়িয়ে নিয়ে গেছে বলে তিনি জানান।

চরএলাহী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানানটর্নেডোটি ১,৩ ও ৪নং ওয়ার্ডে আঘাত হানলেও ১ ও ৪ নং ওয়ার্ডে ব্যাপক ক্ষতি হয়েছে। অধিকাংশ পরিবারই এখন খোলা আকাশের নিচে রয়েছে। জরুরি ভিত্তিতে তাদের এখন সরকারি সাহায্য প্রয়োজন বলে তিনি জানান। সংবাদ পেয়ে কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান,ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে নিয়মানুযায়ী তাদের ত্রাণসহায়তা দেওয়ার জন্য আবেদন করা হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন