News71.com
 Bangladesh
 04 Aug 17, 11:08 AM
 1045           
 0
 04 Aug 17, 11:08 AM

রাজধানীর উপকন্ঠ দোহারে মুক্তিযোদ্ধা কুরবান শরীফের বসত বাড়ি ভাঙচুর করে দখলের চেষ্টা

রাজধানীর উপকন্ঠ দোহারে মুক্তিযোদ্ধা কুরবান শরীফের বসত বাড়ি ভাঙচুর করে দখলের চেষ্টা

নিউজ ডেস্কঃ ঢাকার দোহারের মুক্তিযোদ্ধা কুরবান শরীফের বসত বাড়ি ভাঙচুর করে দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। দোহার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব মোল্লা এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। আজ শুক্রবার সকালে উপজেলার কুসুমহাটি ইউনিয়নের সুন্দরীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। বৃদ্ধ কুরবান আলী ওই গ্রামের মৃত কুব্বাত শরীফের ছেলে। মুক্তিযোদ্ধা কুরবান শরীফ অভিযোগে করেছেন,কার্তিকপুর মৌজার এসএ ৮২৫দাগের ২২ শতাংশ জমি তার পূর্বপুরুষের ওয়ারিশ সূত্রে প্রাপ্ত বসতবাড়ী । গত ১০০বছরেরও বেশি সময় ধরে তিনিসহ বাপ-দাদারা সেখানে বসবাস করছেন।

মুক্তিযোদ্ধা কুরবান শরীফ অভিযোগ করেছেন আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে প্রতিবেশী ইসমাইল ভূঁইয়ার ছেলে লিমন ভূইয়া ও মামুন ভূঁইয়ার নেতৃত্বে ২০/২৫ জনের একটি দল সশস্ত্র হয়ে বাড়ি-ঘর ভাঙচুর চালায়। এসময় তিনি বাড়িতে ছিলেন না। বাড়িতে থাকা স্কুল পড়ুয়া মেয়ে ও স্ত্রী রাশিদা বেগম বাধা দেয়ার চেষ্টা করলে তাদের লাঠিসোটার ভয় দেখানো হয়। হামলাকারীরা বাড়ির দুটি টিনকাঠের দু'চালা ঘর ও একটি রান্না ঘর মুহূর্তে ভেঙে ফেলে চলে যায়। এবিষয়ে দোহার থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এব্যাপারে লিমন ভূইয়া ও মামুন ভূঁইয়ার যোগাযোগের চেষ্টার করে যাওয়া যায়নি। দোহার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব মোল্লা এ হামলার নিন্দা জ্ঞাপন করে বলেন,বৃদ্ধ মুক্তিযোদ্ধা কুরবান শরীফের পরিবারের উপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনা হোক। যাতে এদেশের মুক্তিযোদ্ধা পরিবারের উপর কোন দুষ্কৃতিচক্র হাত বাড়াতে না পারে। দোহার থানার পরিদর্শক তদন্ত ইয়াসিন মুন্সি ঘটনার সত্যতা স্বীকার করে জানান,সরেজমিন পরিদর্শন করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন