News71.com
 Bangladesh
 16 Jul 24, 05:00 PM
 284           
 0
 16 Jul 24, 05:00 PM

পাইকগাছা উপজেলার দেলুটি ইউনিয়নের প্রধান সড়ক॥ দ্রুত সংস্কারের দাবী

পাইকগাছা উপজেলার দেলুটি ইউনিয়নের প্রধান সড়ক॥ দ্রুত সংস্কারের দাবী

চলাচলের সম্পূর্ন অযোগ্য, পাইকগাছা উপজেলার দেলুটি ইউনিয়নের প্রধান সড়ক॥ দ্রুত সংস্কারের দাবী

অর্ঘ্য মল্লিকঃ পাইকগাছা উপজেলার দেলুটি ইউনিয়নের অন্যতম প্রধান সড়ক হাটবাড়ী,সেনেরবেড়,খেজুরতলা, তেলিখালি এবং দারুণমল্লিক ডিহিবুড়া নদীর গোড়ার থেকে গোপীপাগলা গ্রাম পর্যন্ত রাস্তার পুরোটাই বেহাল অবস্থা। বৃষ্টির জল জমে করুণ অবস্থা রাস্তাটির। কাদাযুক্ত ছোট বড় গর্তে সড়কটি চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়ক দিয়েই প্রতিদিন অতিকষ্টে যাতায়াত করছে খুলনার পাইকগাছা উপজেলার দেলুটি ইউনিয়নের হাজার হাজার মানুষ।বিশেষ করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী ও সাধারণ পথচারীদের। তার উপর আবার চলছে উচ্চ মাধ্যমিকসহ স্কুল ও কলেজের নানান পরীক্ষা।


প্রতিবছরই বর্ষার মৌসুমে এই রাস্তা দিয়ে মানুষের চলাচল খুবই কষ্টদায়ক হয়। এই সড়কের পাশেই হাটবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়, তেলিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিনগর কলেজ, মসজিদ, মন্দিরসহ বেশকিছু সামাজিক প্রতিষ্ঠানের অবস্থান। প্রায় ৫শতাধিক ছাত্র-ছাত্রীকে এই রাস্তা দিয়ে প্রতিদিনই যাতায়াত করতে হয়। একটু বৃষ্টিতেই ছাত্র-ছাত্রীদের ইউনিফর্ম নষ্ট হয়ে যায়। শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও সর্বস্তরের মানুষজনের যাতায়াত এই ঝুঁকিপূর্ণ রাস্তাটি দিয়ে।

মালেক নামের একজন স্থানীয় বাসিন্দা দূঃখ প্রকাশ করে বলেন, আমাদের গ্রামের মেয়েদের বিয়ে হয় না এই রাস্তাটির কারণে। অনেক বিয়ের প্রস্তাব দিয়েও আবার ফিরে যায় শুধু এই রাস্তাটির জন্য। স্থানীয় এমপি ও আমাদের চেয়ারম্যানের কাছে আবেদন বৃষ্টির দিনে এই রাস্তাটি একবার দেখে যাবেন। রাহেলা বেগম নামের অপর একজন স্থানীয় পথচারি বলেন, আমি এখন ডাক্তার দেখিয়ে আসলাম। এই রাস্তা দিয়ে একজন রোগী কিভাবে বাড়ি যাবে আপনারাই বলেন? আমাদের চলাচলে বহু কষ্ট এই রাস্তাটি দিয়ে। এলাকার সর্বস্তরের সাধারন মানুষসহ নিত্য যাত্রীগণ, স্থানীয় জনপ্রতিনিধি তথা সরকারের প্রতি অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাটি সংস্কারের জোর দাবী জানিয়েছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন