News71.com
 Bangladesh
 29 Jul 17, 11:37 AM
 1650           
 0
 29 Jul 17, 11:37 AM

খুলনা জেলা ছাত্রলীগে পল্টু-সাগর জামানার অবসান, নতুন নেতৃত্বে পারভেজ-ইমরান

খুলনা জেলা ছাত্রলীগে পল্টু-সাগর জামানার অবসান, নতুন নেতৃত্বে পারভেজ-ইমরান

নিউজ ডেস্ক : শেষ পর্যন্ত খুলনা জেলা ছাত্রলীগের সন্মেলনে ক্ষমতার পালাবদল ঘটেছে। প্রায় অর্ধ যুগ চলা পল্টু-সাগর জামানার অবসান ঘটেছে । প্রকাশ্য সন্মেলনের মাধ্যমে পারভেজ হাওলাদারকে সভাপতি এবং ইমরান হোসাইন ইমুকে সাধারণ সম্পাদক করে খুলনা জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য গত ২০১২ সালে গঠিত পল্টু-সাগর খুলনা জেলা ছাত্রলীগের নেতৃত্বে আসেন কোন প্রকার সন্মেলন ছাড়াই । তাদের এই দীর্ঘ সময়ে তারা একটি উপজেলাতেও সঠিকভাবে সন্মেলন করে নতুন যোগ্য নেতৃত্ব তৈরী করতে পারেনি । বরাবরই তারা নিজেদের মত করে প্রেস কমিটি দিয়ে গেছেন বিভিন্ন উপজেলা, পৌরসভা ও কলেজ গুলোতে । তাদের এই কমিটি দেয়া নিয়ে বিস্তর অভিযোগ রয়েছে বাজারে । সর্বশেষ তাদের গনহারে এই কমিটি দেয়া নিয়ে অভিযোগ গডায় কেন্দ্রে । কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক এস এম জাকিরের হস্তক্ষেপে তাদের সাম্প্রতিক দেয়া সকল কমিটিকে বিলুপ্ত করা হয়। ছাত্রলীগের কেন্দ্রের সাথে সংশ্লিষ্ট একটি সুত্র জানায় এত কিছুর পরও পল্টু-সাগর সন্মেলন না করে নিজেদের নেতৃত্ব ধরে রাখতে তৎপর ছিল ।

কেন্দ্রের চাপে অনেকটা বাধ্য হয়েই আজ শনিবার নগরীর হোটেল টাইগার গার্ডেন অডিটোরিয়ামে জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় । পল্টু - সাগরের নেতৃত্বাধীন জেলা ছাত্রলীগ সঠিকভাবে তাদের অধিনস্ত শাখা গুলোর সন্মেলন করে নেতৃত্ব নির্বাচন করতে না পারায় আজ কাউন্সিল করে জেলার ছাত্রলীগ নেতাকর্মীরা নিজেদের প্ছন্দমত নেতা তৈরী করতে পারেনি । জেলা আওয়ামীলীগ নেতাদের মুখাপেক্ষি থেকে আজ তারা নতুন নেতৃত্ব পেয়েছেন। শেষে বিকেল সাড়ে ৫টার দিকে দুই সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।


খুলনা জেলা ছাত্রলীগের সভাপতি মো. আরাফাত হোসেন পল্টুর সভাপতিত্বে ও মুশফিকুর রহমান সাগরের পরিচালনায় সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী (এপিএস) সাইফুজ্জামান শেখর, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি অসিত বরণ বিশ্বাস, সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ । সন্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।


আজকের সন্মেলনের মাধ্যমে নতুন সভাপতি পারভেজ হাওলাদার বিগত কমিটিতে যুগ্ম সম্পাদকের দায়িত্বে ছিলেন। অন্যদিকে ইমরান হোসেন জেলার বটিয়াঘাটা উপজেলা ছাত্রলীগের সদস্য ছিলেন । আগামী এক সপ্তাহের মধ্যে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ কমিটির তালিকা কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। কেন্দ্র যতদুর সম্ভব সল্পতম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করবে বলে খুলনা জেলা ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতৃবৃন্দ মনে করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন