News71.com
 Bangladesh
 12 Jan 23, 12:40 PM
 30           
 0
 12 Jan 23, 12:40 PM

চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা-বইছে শৈত্যপ্রবাহ॥ শীতের তীব্রতা আরও বাড়ার সম্ভবনা

চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা-বইছে শৈত্যপ্রবাহ॥ শীতের তীব্রতা আরও বাড়ার সম্ভবনা

নিউজ ডেস্কঃ চুয়াডাঙ্গায় তাপমাত্রার পারদ আরও নেমেছে। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন। চুয়াডাঙ্গার হাটকালুগঞ্জে অবস্থিত দেশের প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের তথ্য অনুযায়ী, টানা দুই দিন মৃদু শৈত্যপ্রবাহের পর চুয়াডাঙ্গায় আজ থেকে আবারও মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। বাতাসের আদ্রতা রেকর্ড করা হয়েছে ৯৭ শতাংশ।

হাটকালুগঞ্জ আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান জানিয়েছেন, জেলার ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। সকাল ছয়টার পর থেকে এলাকাভেদে কুয়াশা শুরু হয়েছে। তবে ওপরের আকাশ পরিষ্কার। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগের চুয়াডাঙ্গা ও যশোর জেলা এবং রাজশাহী ও রংপুর বিভাগে তাপমাত্রা ক্রমেই নামতে থাকবে।

বাংলা দিনপঞ্জি অনুযায়ী, আজ পৌষের ২৮ তারিখ। পৌষের শেষ প্রান্তে এসে যেন মাঘের হাড়কাঁপানো শীত জেঁকে বসেছে। ঘন কুয়াশা আর মেঘাচ্ছন্ন আকাশে সূর্যের দেখা না মেলায় দিনেও শীত বেশি অনুভূত হচ্ছে। এতে বিপাকে পড়েছেন সাধারণ শ্রমজীবী মানুষ। বিশেষ করে সেচনির্ভর বোরো আবাদের ভরা মৌসুমে কাদা-পানির ভেতরে কাজ করতে ভোগান্তিতে পড়েছেন কৃষিশ্রমিকেরা। ২০১৩ সালের ৯ জানুয়ারি চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন