News71.com
 Bangladesh
 05 Jun 23, 06:50 PM
 258           
 0
 05 Jun 23, 06:50 PM

ডুমুরিয়ার তালতলা গ্রামে এক পরিবারকে উচ্ছেদের অপচেষ্টা॥

ডুমুরিয়ার তালতলা গ্রামে এক পরিবারকে উচ্ছেদের অপচেষ্টা॥

নিজেস্ব প্রতিনিধিঃখুলনার ডুমুরিয়ায় এক কৃষকের ৫০বছরের শান্তিপূর্ণভাবে ভোগদখলীয় বসতবাড়িসহ জায়গাজমি জবরদখলের অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভান্ডারপাড়া ইউনিয়নের তালতলা গ্রামে।প্রতিকার চেয়ে ভুক্তভোগী তরুন মন্ডলের স্ত্রী কাকলী মন্ডল বাদী হয়ে ডুমুরিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। থানা পুলিশ শান্তি বজায় রাখার স্বার্থে উভয় পক্ষকে নিজ নিজ দখল বজায় রাখতে নির্দেশনা দিয়েছে।

 

অভিযোগ সূত্রে জানাগেছে তালতলা গ্রামের মৃত নগেন্দ্রনাথ মন্ডলের ছেলে, সুদর্শন মন্ডল, আদিত্য মন্ডল, মনোরঞ্জন মন্ডল গংদের সাথে অভিযোগকারিনির স্বামী তরুন মন্ডলের পৈত্রিক সূত্রে প্রাপ্ত তালতলা মৌজার সি এস খতিয়ান নং- ৩৯, ৪০ দাগ নং- ৯, ১১, ১২, ১৯, ২২, ২৭ জমি- ৬.৪৯ একর এর মধ্যে ৩.২৪ একর জায়গা জমি নিয়ে পূর্ব হতে বিরোধ চলে আসছে। এনিয়ে কাকলী মন্ডলের স্বামীসহ তার শরীকগণ বাদী হয়ে বিবাদীগণের বিরুদ্ধে জেলা জজ আদালত,খুলনা রিভিশন মামলা নং- ৯৫/২০২৩ সিভিল রিভিশন মামলা নং- ১৫/২০২৩ সহ যুগ্ম জেলা জজ ৪র্থ আদালত, খুলনা ২১৪/২০১৩ মামলা দায়ের করেছেন। উক্ত মামলা গুলো আদালতে বিচারাধীন রয়েছে।

 

কিন্তু বিবাদীগণ আদালতের তোয়াক্কা না করে সম্প্রতি উক্ত জমি জবরদখল করতে বাদী পক্ষকে বিভিন্ন ধরনের ভয় ভীতির হুমকি দিয়ে আসছিল।একপর্যায়ে গত (২৮ মে) সকাল ১০ টার দিকে বিবাদীগণ পূর্ব পরিকল্পিতভাবে বাদীর উক্ত সম্পত্তির মধ্যে প্রবেশ করে সীমানা নির্ধারণের খুটি দেওয়াসহ সম্পত্তিতে থাকা গাছ পালা কেটে ক্ষতি সাধন ও দিয়ে ভেকু দিয়ে মাটি খনন করতে থাকে।এসময় বাদী ও তার পরিবারের লোকজন ঘটনার কারণ জানতে চাইলে বিবাদীগণ বাদী পক্ষের উপর ক্ষিপ্ত হয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে মারপিট করতে উদ্দ্যত হয়। এমনকি বিবাদীদের কাজে বাঁধা না দেওয়ার জন্য বাদী পক্ষকে জীবন নাশসহ বিভিন্ন ধরনের ভয় ভীতির হুমকি দেয়া হয়। ফলে বিবাদীগণ কর্তৃক যে কোন সময়ে দাঙ্গা হাঙ্গামাসহ শান্তি শৃঙ্খলা ভঙ্গের শংঙ্কায় ভুক্তভোগীর স্ত্রী কাকলী মন্ডল বাদী হয়ে ডুমুরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

 

এ প্রসঙ্গে ডুমুরিয়া থানার ওসি তদন্ত মুক্ত রায় চৌধুরি জানান,সংঘাত এড়াতে উভয় পক্ষকে পূর্বের স্ব স্ব অবস্থানে থেকে স্থিতিবস্থা বজায় রাখতে বলা হয়েছে।উভয় পক্ষকে তর্কিত জমিতে নতুন করে কোন প্রকার দখল থেকে বিরত থাকতে বলেছেন।যেহেতু আদালতে মামলা চলমান রয়েছে তাই মালিকানার বিষয়টি আদালতে নিষ্পত্তি হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন