News71.com
 Bangladesh
 30 Aug 17, 11:35 AM
 1191           
 0
 30 Aug 17, 11:35 AM

ভারতে পাচারের সময় কুড়িগ্রাম সীমান্ত থেকে শিশুসহ ৩৪ নারী-পুরুষ উদ্ধার।।

ভারতে পাচারের সময় কুড়িগ্রাম সীমান্ত থেকে শিশুসহ ৩৪ নারী-পুরুষ উদ্ধার।।


নিউজ ডেস্কঃ কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা ৩৪ নারী পুরুষ ও শিশুকে স্থানীয় ইউপি সদস্যের সহায়তায় উদ্ধার করেছে পুলিশ ও বিজিবি। গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার ভারতীয় সীমান্ত নিকটবর্তী বালাতাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। উদ্ধারকৃতরা বাগেরহাট,পিরোজপুর,সিলেট ও সুনামগঞ্জ জেলার বাসিন্দা বলে জানা গেছে। এদের মধ্যে ২১জন পুরুষ,৭জন নারী ও ৬জন শিশু রয়েছে।প্রত্যক্ষদর্শী, পুলিশ ও বিজিবি সূত্র জানায়,কাজের প্রলোভনে ভারতে পাচারের উদ্দেশ্যে দালালরা গোপনে ওই নারী পুরুষ ও শিশুদের গত মঙ্গলবার উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বালাতারী সীমান্তে নিয়ে আসে।

সারাদিন সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে ভারতে পাচারের চেষ্টা করে ব্যর্থ হয়ে সন্ধ্যার সময় বালাতারী মসজিদের মাঠে জড়ো করে তাদের। বালাতারী ওয়ার্ডের ইউপি সদস্য রফিকুল ইসলাম রাত ১০টার দিকে ঘটনাটি জানতে পেয়ে সেখানে গিয়ে ওই নারী পুরুষদের পরিচয় জানতে চান। জিজ্ঞাসাবাদে প্রলোভনে ভারতে পাচারের লোমহর্ষক কাহিনী প্রকাশ পায়। অবস্থা বেগতিক দেখে কৌশলে সটকে পড়ে আদম পাচারকারী চক্রের সদস্যরা। পরে রফিকুল ইসলাম স্থানীয়দের সহায়তায় ওই নারী পুরুষ ও শিশুদের সীমান্ত থেকে উদ্ধার করে বালারহাট বাজারের পাশে এক বাড়িতে রেখে ফুলবাড়ী থানা ও বালারহাট বিজিবি ক্যাম্পে খবর দেন। খবর পেয়ে ফুলবাড়ী থানার পুলিশ ও বালারহাট বিজিবি ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে আসেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আটকরা ওই বাড়িতে পুলিশ ও বিজিবির পাহারায় রয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে জালাল শেখ (৩০) ও মোহাম্মদ আলী (৪৫) জানান,তারা কাজের সন্ধানে ভারতে যাওয়ার জন্য অপরিচিত কয়েকজন লোকের মাধ্যমে এই এলাকায় এসেছেন। কুড়িগ্রাম ৪৫ বিজিবি’র অধীন শিমুলবাড়ী কোম্পানি কমান্ডার সুবেদার দীনেশ চন্দ্র বলেন,ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক উদ্ধারকৃতদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। ফুলবাড়ী থানার ওসি খন্দকার ফুয়াদ রুহানী জানান,উদ্ধার হওয়া নারী পুরুষ ও শিশুদেরকে তাদের নিজ নিজ এলাকায় পাঠিয়ে দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন