News71.com
 Bangladesh
 25 Jul 23, 06:26 PM
 983           
 0
 25 Jul 23, 06:26 PM

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বান্দরবানে র‌্যালি-আলোচনা সভা

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বান্দরবানে র‌্যালি-আলোচনা সভা

নিউজ ডেস্ক ঃ নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ-এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বান্দরবানের‌্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, মাছের পোনা অবমুক্তকরণ এবং বিকল্প আয়বর্ধক কর্মসূচির আওতায় মৎস্য চাষিদের মধ্যে প্যাডেলচালিত ভ্যান বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও মৎস্যঅধিদপ্তরের আয়োজনে পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে গিয়ে জমায়েত হয়। 

পরে পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মৎস্য বিষয়ক কনভেনিং কমিটির আহ্বায়ক কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইয়ং ম্রো। 


এসময় পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ রায়হান, সদস্য ক্যসাপ্রু, সদস্য ফাতেমা পারুল, জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ অভিজিৎ শীল, বান্দরবান সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা জহির উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্টনিক মিডিয়ার সাংবাদিক এবং মৎস্য চাষিরা উপস্থিত ছিলেন। 

আলোচনা সভার পরে জেলার ছয়জন সফল মৎস্য চাষিকে ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়। 

শেষে জেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয় এবং বিকল্প আয়বর্ধক কর্মসূচির আওতায় ১০ জন মৎস্য চাষিকে প্যাডেলচালিত ভ্যান দেওয়া হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন