News71.com
 Bangladesh
 18 Jul 22, 08:58 PM
 1434           
 0
 18 Jul 22, 08:58 PM

বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বই সরবরাহ ২৪ জুলাই।।শিক্ষামন্ত্রী

বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বই সরবরাহ ২৪ জুলাই।।শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্কঃ  সিলেটে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে বই সরবরাহ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, বন্যা উপদ্রুত এলাকার এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে ২৪ জুলাইয়ে মধ্যে বইপত্র সরবরাহ করা হবে। সোমবার (১৮ জুলাই) সকালে সিলেট সার্কিট হাউজে শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময়কালে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।
তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট অঞ্চলের শিক্ষার্থীদের ঘাটতি পূরণে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সাম্প্রতিক বন্যায় সিলেটের বিভিন্ন এলাকার শিক্ষার্থীদের বইখাতাসহ শিক্ষা সরঞ্জাম নষ্ট হয়ে গেছে। বইপত্র হারিয়ে সবচেয়ে বিপাকে পড়েছেন এসএসসি পরীক্ষার্থীরা। ফলে বন্যায় এসএসসি পরীক্ষা পিছিয়ে নেওয়া হয়। আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হবে এসএসসি পরীক্ষা। 

বন্যায় সিলেটে শিক্ষাখাতের ক্ষয়ক্ষতি থেকে উত্তরণের উপায় নিয়েই শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন শিক্ষামন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। এ সময় বিভাগের চার জেলার শিক্ষা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী বিভিন্ন প্রতিষ্ঠানে সাম্প্রদায়িক উন্মাদনা ছড়িয়ে দেশের বিভিন্ন অঞ্চলে শিক্ষক নিগ্রহের বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন