News71.com
 Health
 29 Mar 19, 07:24 AM
 861           
 0
 29 Mar 19, 07:24 AM

দৃষ্টিশক্তি বাড়াতে কারিপাতা খাবেন

দৃষ্টিশক্তি বাড়াতে কারিপাতা খাবেন

হেলথ ডেস্ক: কারিপাতা আমাদের অনেকের কাছেই পরিচিত একটি উপাদান। বিভিন্ন রকম রান্নায় স্বাদ এবং ঘ্রাণ বাড়ানোর জন্য কারিপাতা ব্যবহার করে থাকি। তবে আমরা অনেকেই জানি না যে, এপাতা শুধু রান্নার একটি উপাদানই নয়, বরং একই সঙ্গে এটি আমাদের শরীরের অনেক উপকার করে থাকে।সেই প্রাচীনকাল থেকেই আমাদের বিভিন্ন শারীরিক সমস্যায় ওষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে কারিপাতা। বিশেষ করে আমাদের দৃষ্টিশক্তি বাড়াতে কারিপাতা অনেক উপকারি।অবাক হচ্ছেন? আসলে কারিপাতায় আছে চোখের জন্য উপকারি ভিটামিন এ, মিনারেলস এবং অনেক উপকারি অনেক খনিজ উপাদান। যা আমাদের চোখের জন্য অনেক উপকারি।

কারিপাতায় আছে আয়রন, ম্যাগনেসিয়াম, ভিটামিন এ এবং আরো নানারকম উপকারি সব মিনারেল এবং ভিটামিন। যা আমাদের শরীরের জন্য অনেক ভাল। বিশেষ করে আমাদের চোখের জন্য কারিপাতার উপকারিতা চিন্তার বাইরে। এতে থাকা ভিটামিন এ আমাদের দৃষ্টিশক্তি বাড়িয়ে থাকে।একই সাথে বিভিন্ন খনিজ উপাদান এবং মিনারেলস আমাদের ড্রাই আই এবং দৃষ্টিশক্তি কমে যাওয়ার মতো সমস্যা দূর করে। এছাড়াও নাইট ব্লাইন্ডনেস বা রাতকানা প্রতিরোধে এটি অনেক উপকারি।অনেকেই অনেক কম বয়সে চোখে চশমা ব্যবহার করতে হয়। তবে যদি নিয়মিত কারি পাতা খেয়ে থাকেন তাহলে বয়স বাড়লেও চশমা লাগাতে হবে না।

কারিপাতাকে আমরা মূলত একটি রান্নার পাতা হিসেবেই ব্যবহার করে থাকি। তাই একে বিভিন্ন রান্নায় সবচেয়ে বেশি ব্যবহার করা হয়ে থাকে। কারিপাতা রান্নাতে ব্যবহার করলেও উপকারিতা পাওয়া যায়।তবে সবচেয়ে বেশি উপকার পাওয়া যাবে যদি ৩০-৪০ টি কারিপাতা এক লিটার পানিতে সিদ্ধ করে নিয়ে তারপর পাতাগুলো ছেঁকে নিয়ে সেই পানিতে দুই চামচ মধু এবং এক চামচ লেবুর রস মিশিয়ে প্রতিদিন একগ্লাস খালি পেটে খাওয়া যায়। তবে উপকার পেতে একেবারেই সময় লাগবে না।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন