News71.com
 International
 18 Feb 16, 11:26 AM
 852           
 0
 18 Feb 16, 11:26 AM

নাইজেরিয়াভিত্তিক জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের গোয়েন্দা প্রধানের মৃত্যু নিয়ে দু-রকম তথ্য

নাইজেরিয়াভিত্তিক জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের গোয়েন্দা প্রধানের মৃত্যু নিয়ে দু-রকম তথ্য

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়াভিত্তিক জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের গোয়েন্দা প্রধানের মৃত্যু নিয়ে দুই রকম তথ্য পাওয়া গেছে। কেনিয়ার সেনাবাহিনী দাবি করেছে, ৮ ফেব্রুয়ারি তাদের বিমান হামলায় আল শাবাবের গোয়েন্দা প্রধান মোহামেদ কারাতে নিহত হয়েছেন। একইসঙ্গে জঙ্গিগোষ্ঠীর কমান্ডার পর্যায়ের আরো ১০ জন নিহত হয়েছেন। কিন্তু আল-শাবাব দাবি করেছে, না, তাদের গোয়েন্দাপ্রধান নিহত হননি। তার জীবন ঝুঁকিতে পড়েনি। তিনি বেঁচে আছেন।


কেনিয়া সেনাবাহিনী জানিয়েছে, মোহামেদ কারাতে গত মাসে প্রতিবেশী সোমালিয়ায় তাদের একটি বিমান ঘাঁটিতে হামলায় মুখ্য ভূমিকা রাখেন।আল-শাবাবের এক মুখপাত্র স্থানীয় রেডিওকে বলেছেন, সোমালিয়ায় সেনা অভিযানের বিষয়ে জনগণের সমর্থন আদায়ের জন্য কেনিয়া দাবি করছে তারা আমাদের গোয়েন্দাপ্রধানকে হত্যা করেছে।


আল-কায়েদার শাখা হিসেবে কার্যক্রম চালায় আল-শাবাব। তাদের ভাষ্য, ১৫ ফেব্রুয়ারি সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর আল-আদেতে কেনিয়ার সেনাঘাঁটিতে হামলা চালিয়ে প্রায় শতাধিক কেনীয় সেনাকে হত্যা করা হয়েছে।

 

এদিকে কেনিয়া এই হামলার কথা স্বীকার করেছে। কিন্তু হতাহতের সংখ্যা তারা জানায়নি। অন্যদিকে সেনাঘাঁটিতে হামলার পর সোমালিয়ায় আল-শাবাবের আস্তানা লক্ষ্য করে অভিযান চালিয়ে যাচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন