News71.com
 International
 19 Feb 16, 01:08 AM
 803           
 0
 19 Feb 16, 01:08 AM

জাতিসংঘের ঘাঁটিতে আশ্রয় নেয়া শরণার্থীদের ওপর হামলা চালিয়েছে বন্দুকধারীরা ।। নিহত ১৮

জাতিসংঘের ঘাঁটিতে আশ্রয় নেয়া শরণার্থীদের ওপর হামলা চালিয়েছে বন্দুকধারীরা ।। নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ সুদানে জাতিসংঘের ঘাঁটিতে আশ্রয় নেয়া বেসামরিক নাগরিকদের ওপর হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এ ঘটনায় কমপক্ষে ১৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। বৃহস্পতিবার দিনকা ও শিলুকা উপজাতির মধ্যে সংঘর্ষের জের ধরে এ হামলার ঘটনা ঘটে।

দাতব্য সংস্থা মেডিসিনস সানস ফ্রন্টিয়ার্স (এমএসএফ) জানিয়েছে, উত্তর-পূর্বের শহর মালাকালে সংঘর্ষের পর বন্দুকধারীরা বেসামরিক নাগিরকদের একটি আশ্রয়ক্যাম্পে হামলা চালায়। বন্দুকধারীরা প্রায় তিন ঘণ্টা তাদের হামলা অব্যাহত রাখে। প্রায় ৬০০ লোক ক্যাম্পে আশ্রয় নিয়েছিল। এদের অধিকাংশই ছিল নারী ও শিশু। বন্দুকধারীদের হামলায় এমএসএফের দুই কর্মীও নিহত হয়েছে। তাদেরকে বাড়িতে যেয়ে হত্যা করা হয়েছে বলে সংস্থাটি জানিয়েছে।

বিবৃতিতে এমএসএফ বলেছে, 'বেসামরিক নাগরিকদের ওপর এ হামলা অন্যায় এবং আমরা সশস্ত্র গ্রুপগুলোকে এ হামলা বন্ধের আহ্বান জানাচ্ছি।’

এর আগে জাতিসংঘের মহাসচিব বান কি মুন এক বিবৃতিতে জানিয়েছিলেন, দক্ষিণ সুদানে শান্তিরক্ষী মিশনের একটি ঘাঁটিতে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে সাতজন নিহত হয়েছে। বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত মালাকাল শহরের উত্তরপূর্বাঞ্চলে এ হামলা চালায় বন্দুকধারীরা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন