News71.com
 International
 04 Feb 16, 11:38 AM
 1050           
 0
 04 Feb 16, 11:38 AM

সারা দুনিয়া থেকে বিচ্ছিন্ন পাকিস্তান : দায় স্বীকার করে পিআইএ চেয়ারম্যানের পদত্যাগ।।

সারা দুনিয়া থেকে বিচ্ছিন্ন পাকিস্তান : দায় স্বীকার করে পিআইএ চেয়ারম্যানের পদত্যাগ।।

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘটের কারণে পাকিস্তান সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।গত ৩দিন ধরে দেশটির অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে সব ফ্লাইট বাতিল করা হয়েছে। জাতীয় বিমান সংস্থাকে বেসরকারীকরণের বিরুদ্ধে প্রতিবাদে বিমানবন্দরকর্মীরা এই ধর্মঘটের ডাক দিয়েছে।

বিমানবন্দর সুত্রে জানাগেছে পিআইএ’র ( পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স ) সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হয়েছে। ইসলামাবাদের বেনজির ভুট্টো আন্তর্জাতিক বিমানবন্দর সহ করাচি, লাহোর এবং পেশোয়ারের আন্তর্জাতিক বিমানবন্দরেরও অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে। পাইলটরা কোনো বিমান চালাতে চাইছেন না।

উল্লেখ্য পাকিস্তান সরকারের পিআই-তে ছয় মাসের জন্য ১৯৫২ সালের এসেন্সিয়াল সার্ভিস অ্যাক্ট চালু করার প্রতিবাদে বিমান কর্মীদের এই প্রতিবাদ কর্মসুচি পালিত হচ্ছে। প্রতিবদের এক পর্যায়ে গত মঙ্গলবার করাচি বিমানবন্দরে বিক্ষোভের সময় গুলিতে দুই আন্দোলনকারি নিহত হলে পিআইএ কর্মকর্তা-কর্মচারীরা অনিদৃষ্ট কালের জন্য এই ধর্মঘটের ডাক দেয়। এদিকে সমস্থ ঘটনার দায় নিয়ে এরইমধ্যে পিআইএ চেয়ারম্যান পদত্যাগ করেছেন।

এদিকে যাত্রী ভোগান্তি কমাতে পাকিস্তানের বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ বেসরকারি বিমান কোম্পানি এয়ার ব্লু-কে লাহোর, করাচি ও ইসলামাবাদ থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার জন্য অনুরোধ জানিয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন