News71.com
 International
 05 Feb 16, 12:49 PM
 983           
 0
 05 Feb 16, 12:49 PM

সিয়াচেনে পাকিদের সাহায্যের প্রস্তাব প্রত্যাখ্যানÏপকিস্তানকে সুযোগ দিতে চায়না ভারতীয় সে

সিয়াচেনে পাকিদের সাহায্যের প্রস্তাব প্রত্যাখ্যানÏপকিস্তানকে সুযোগ দিতে চায়না ভারতীয় সে

আন্তর্জাতিক ডেস্ক : পাঠানকোট হামলার পর পাকিস্তানের বিপক্ষে ভারত এবার শক্ত অবস্থান নিচ্ছে। এবার ভারতীয় কতৃপক্ষ কোন প্রকার ছাড় দিতে চাননা পাকিস্তানকে। পাকিস্তান অবশ্য অন্যান্য বারের মত এবারও একই স্টাইলে সম্পর্ক স্বাভাবিক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন সংবাদ মাধ্যমেও এ বিষয় সহজভাবে কথাবার্তা বলছে, কিন্ত ভারত অনড় ।

যার প্রমান মেলে গত বুধবার সিয়াচেনে তুষারধসে নিখোঁজ ১০ জওয়ানের উদ্ধারে পাকিস্তান সাহায্য করতে চাইলেও তা খারিজ করে দিল ভারতীয় সেনাকতৃপক্ষ। বৃহস্পতিবার সকালে দু’দেশের ডিজিএমও-র মধ্যে টেলিফোনে কথাবার্তায় পাকিস্তানের তরফে থেকে মেজর জেনারেল আমির রিয়াজ ভারতকে সাহায্যের প্রস্তাব দেন। কিন্তু, ভারতীয় সেনার ডিজিএমও লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিংহ জানিয়ে দেন, তার প্রয়োজন নেই। কারণ, ইতিমধ্যেই উদ্ধারের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি-সহ জওয়ান পাঠানো হয়েছে।

উল্লেখ্য বুধবার সকালে সিয়াচেনে একটি সেনা চৌকিতে তুষারধসের কারনে ১০ জন সেনা জওয়ান নিখোঁজ হন। গত দুইদিন উদ্ধারকার্য চললেও আজ ভারতীয়সেনার পক্ষ থেকে বলা হয়েছে জওয়ানদের বেঁচে থাকার সম্ভাবনা খুবই সামান্য। তা সত্বেও ১৯,৬০০ ফুট উচ্চতায় খারাপ আবহাওয়ার মধ্যেও ভারতীয় সেনা ও বায়ুসেনা নিঁখোজদের উদ্ধারে কাজ করছে। বিশেষ যন্ত্রপাতি নিয়ে কাজ চালালেও প্রতিকুল আবহাওয়ার কারনে উদ্ধার কাজ বাঁধাগ্রস্ত করছে। কারন সেখানে দিনের তাপমাত্রা সর্বাধিক মাইনাস ২৫ ডিগ্রি থেকে রাতে মাইনাস ৪২ ডিগ্রিতে নেমে যাচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন