News71.com
 International
 06 Feb 16, 08:52 AM
 930           
 0
 06 Feb 16, 08:52 AM

আলেপ্পো থেকে চব্বিশ ঘণ্টায় অন্তত ৩৫ হাজার মানুষ ঘরবাড়ি ছেড়ে তুর্কি সীমান্তে আশ্রয় নিয়েছ

আলেপ্পো থেকে চব্বিশ ঘণ্টায় অন্তত ৩৫ হাজার মানুষ ঘরবাড়ি ছেড়ে তুর্কি সীমান্তে আশ্রয় নিয়েছ

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়া থেকে হাজার হাজার শরণার্থী তুরস্কের সীমান্তের দিকে পালাচ্ছে, ফলে সেখানে এক চরম মানবিক সংকট তৈরি হচ্ছে এমনটাই দাবি আমেরিকার। আলেপ্পো শহরে গত কয়েকদিনে রাশিয়ার সমর্থনপুষ্ট সিরিয়ার সরকারি বাহিনী ব্যাপক গোলাবর্ষণের ভয়ে গত তিনদিন ধরে হাজার হাজার মানুষ ঘরবাড়ি ছেড়ে তুরস্কের দিকে পালাচ্ছে।

পালিয়ে যাওয়া শরণার্থীরা তুরস্কের সীমান্তের একটি সাময়িক আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছে। ককর্তৃপক্ষ সীমান্ত বন্ধ করে রাখায় শরণার্থীরা তুরস্কে ঢুকতে পারছে না। তুরস্কের একজন কর্মকর্তা জানিয়েছে, গত চব্বিশ ঘণ্টায় অন্তত ৩৫ হাজার শরণার্থী সীমান্তে এসে জড়ো হয়েছে।

উল্লেখ্য সিরিয়ায় সংঘাত শুরু হবার পর দেশটির কুড়ি লাখেরও বেশী শরণার্থীকে আশ্রয় দিয়েছে তুরস্ক, কিন্তু আরো শরণার্থীকে তারা এখন আশ্রয় দেবে কিনা সেটা এখন পরিষ্কার নয়। এদিকে, আলেপ্পো থেকে তুমুল লড়াইয়ের খবর আসছে। ইতিমধ্যেই সরকারী বাহিনী আলেপ্পোর পার্শ্ববর্তী শহর রাতিয়ান অধিকার করে নিয়েছে।

মানবাধিকার সংস্থাগুলো বলছে সংঘাতে এ পর্যন্ত উভয় পক্ষের একশ কুড়ি জনের মতো নিহত হয়েছে। সংবাদদাতারা বলছেন সেনাবাহিনী এখন আলেপ্পো শহর ঘিরে ফেলবার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন