News71.com
 International
 22 Jun 16, 01:52 PM
 521           
 0
 22 Jun 16, 01:52 PM

ভারতের কর্নাটকে এক নার্সিং কলেজের ছাত্রী র‍্যাগিংয়ের শিকার

ভারতের কর্নাটকে এক নার্সিং কলেজের ছাত্রী র‍্যাগিংয়ের শিকার

আন্তর্জাতিক ডেস্ক: র‌্যাগিং নামক এক অসভ্য এবং নির্মম প্রথা চালু আছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে। এর শিকার হয়ে বিষন্নতা, শিক্ষাপ্রতিষ্ঠান ত্যাগ এমনকী মৃত্যুর ঘটনা পর্যন্ত ঘটেছে। এবার এমনই এক নির্মম ঘটনা ঘটল ভারতের কর্নাটকের এক নার্সিং স্কুলে। এক ছাত্রীকে জোর করে ফিনাইল খাওয়ানোর অভিযোগ ঘিরে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ভারতজুড়ে।

কর্নাটকের গুলবর্গার আল কামার কলেজ অফ নার্সিং-এর প্রথমবর্ষের এক ছাত্রীকে জোর করে ফিনাইল খাওয়ানো অভিযোগ উঠেছে কলেজের তৃতীয় বর্ষের ছাত্রীদের বিরুদ্ধে। দিনমজুর মায়ের সন্তান শিক্ষা ঋন নিয়ে উজ্জ্বল ভবিষতের স্বপ্ন সফল করতে ভর্তি হয়েছিল ওই কলেজে। সিনিয়রদের বিরুদ্ধে গত পাঁচমাস ধরে মানসিক নির্যাতনের অভিযোগ এনেছে ছাত্রীটি। অন্ত্রসহ শরীরের বেশ কিছু জায়গায় পোড়া নিয়ে কেরলের এক হাসপাতালে ভর্তি ছিল নির্যাতিতা। শারিরীক অবস্থার অবনতি হওয়ায় তাকে কোঝিকোড় মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়।

কলেজের প্রিন্সিপ্যাল প্রথমে ঘটনার কথা স্বীকার করলেও পরে ঘটনাটি নিয়ে শোরগোল শুরু হওয়ায় নিজের অবস্থান থেকে সরে ঘটনার কথা অস্বীকার করেছেন। নির্যাতিতার মায়ের অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে গুলবার্গা থানার পুলিশ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন