News71.com
 International
 15 Feb 16, 01:04 AM
 910           
 0
 15 Feb 16, 01:04 AM

অশান্ত হয়ে উঠেছে পশ্চিম তীর ও জেরুজালেম ।। পাঁচমাসে ইসরাইলি বাহিনীর হাতে নিহত ১৬৩ ফিলিস্তিনি

অশান্ত হয়ে উঠেছে পশ্চিম তীর ও জেরুজালেম ।। পাঁচমাসে ইসরাইলি বাহিনীর হাতে নিহত ১৬৩ ফিলিস্তিনি

নিউজ ডেস্ক : আবার অশান্ত হয়ে উঠেছে জেরুজালেম ও পশ্চিম তীর । গতকাল ইসরায়েলি বাহিনীর গুলিতে এখানে পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছে। জানাযায় গতকাল রোববার জেরুজালেমের দেয়ালঘেরা পুরনো শহরের বাইরে দুই ফিলিস্তিনি ইসরায়েলি পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে পুলিশের পাল্টা গুলিতে তারা নিহত হন বলে দাবি করেছে পুলিশ।

একই দিন আরো দুটি ঘটনায় মারা গেছেন আরো তিন ফিলিস্তিনি । পুলিশের এক মুখপাত্র জানান, জেরুজালেমের পুরনো শহরের অন্যতম প্রবেশপথ দামাস্কাস গেইট প্লাজায় দায়িত্বপালনরত পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলিবর্ষণ করার সময় পুলিশের গুলিতে দুই ‘হামলাকারী’ নিহত হন।

রোববার সন্ধ্যারাতের এ ঘটনার অপেশাদার ভিডিও ফুটেজে এ গুলি চালানোর দৃশ্য ও বেশ কয়েকটি গুলির শব্দ শোনা গেছে। এ সময় ঘটনাস্থলে বেশ কয়েকটি বাস ও অন্যান্য যানবাহন থেমে থাকতে দেখা গেছে।

এদিকে ইসরায়েলি সেনাবাহিনী দাবি করছে , অধিকৃত পশ্চিমতীরে পাথর নিক্ষেপকারী দুই কিশোরকে গুলি করে হত্যা করেছে সেনারা। ওই দুই কিশোরের মধ্যে একজন সেনাদের লক্ষ্য করে গুলি করেছিল বলেও দাবি সেনাবাহিনীর।

অপর একটি ঘটনায় অধিকৃত পশ্চিমতীরের পুলিশের একটি তল্লাশি চৌকিতে ইসরায়েলি আধাসামরিক পুলিশের এক সদস্যকে ছুরিকাঘাতের চেষ্টাকালে অপর এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য জেরুজালেম ও অধিকৃত পশ্চিমতীরে গত পাঁচ মাস ধরে চলা বিভিন্ন সহিংসতায় ইসরায়েলি বাহিনীর গুলিতে কমপক্ষে ১৬৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে ১০৭ জনকে ইসরাইলি বাহিনীর উপর ‘হামলাকারী’ বলে চিহ্নিত করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন