News71.com
 Bangladesh
 01 Aug 24, 04:55 PM
 59           
 0
 01 Aug 24, 04:55 PM

আন্তর্জাতিক তদন্তে বের হবে এই সহিংসতায় কারা জড়িত॥ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক তদন্তে বের হবে এই সহিংসতায় কারা জড়িত॥ প্রধানমন্ত্রী

 

নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্বরতা কোনো আন্দোলনের ভাষা হতে পারে না। আন্তর্জাতিক তদন্ত করে বের করা হবে কারা এসবে জড়িত। সেই তদন্তে জাতিসংঘসহ যেকোনো দেশ চাইলে অংশ নিতে পারে।বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউটে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমেরিকার মতো শিক্ষার্থীদের ওপর নির্যাতন করা হয়নি। আমি ক্ষমতায় থেকে মানুষের জীবন নেব কেন? আমি তো সব হারিয়েই দেশের মানুষ নিয়ে বেঁচে আছি৷ বার বার আমাকেই টার্গেট করেছে হত্যা করার জন্য৷ এসব ভয় না পেয়ে, দেশের জন্য কাজ করে গেছি৷ জঙ্গিবাদী কর্মকাণ্ড ও অপপ্রচার চালিয়ে বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে৷ বর্বরতা কোনো আন্দোলনের ভাষা হতে পারে না। ধ্বংসস্তুপ বানিয়ে গাজার মত পরিস্থিতি তৈরি করেছিল এরা। এদের বিচার একদিন হবে৷ এজন্য সুষ্ঠু বিচার দরকার। আন্তর্জাতিক তদন্তটা আমি চাই।‘

প্রধানমন্ত্রী বলেন, শত প্রতিকূলতা পেরিয়ে জাতির পিতাকে হত্যার পর, পথ চলেছে আওয়ামী লীগ৷ বার বার আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। তবে বিচারহীনতার পরিবেশ থেকে দেশকে ফিরিয়ে আনার কাজটাও আওয়ামী লীগই করেছে। মুক্তিযুদ্ধকালে অনেক বড়-বড় দেশ আমাদেরকে সাপোর্ট করেনি। সেভেন ফ্লিটও পাঠানো হয়েছিল (মার্কিন যুক্তরাষ্ট্রের সপ্তম নৌবহর)৷ স্বাধীনতার পর ব্যঙ্গ এদেশকে নিয়ে তলাবিহীন ঝুড়ি বলা হতো। তাদের ব্যঙ্গকে মিথ্যা করে, দেশের উন্নয়ন নিশ্চিত করেছি। এ অর্জনটা কিন্তু হয়েছে বলেন প্রধানমন্ত্রী।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন