News71.com
 Bangladesh
 20 Sep 24, 10:03 PM
 20           
 0
 20 Sep 24, 10:03 PM

তিন পার্বত্য জেলায় চরম উত্তেজনা, পরিস্থিতি নিয়ন্ত্রনে যৌথ বাহিনীর টহল॥ আইএসপিআর

তিন পার্বত্য জেলায় চরম উত্তেজনা, পরিস্থিতি নিয়ন্ত্রনে যৌথ বাহিনীর টহল॥ আইএসপিআর

 

নিউজ ডেস্কঃ খাগড়াছড়ি ও রাঙামাটিতে চলমান উত্তেজনা তিন পার্বত্য জেলায় ভয়াবহ দাঙ্গায় রূপ নিতে পারে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আজ শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে আইএসপিআর এ তথ্য জানায়। আইএসপিআর জানায়, ১৮ সেপ্টেম্বর ২০২৪ তারিখে খাগড়াছড়ি জেলা সদরে মোটরসাইকেল চুরির ঘটনাকে কেন্দ্র করে কতিপয় উচ্ছৃঙ্খল জনগণের গণপিটুনিতে মো. মামুন (৩০), পিতা মৃত নুর নবী নামে একজন যুবক নিহত হয়। পরবর্তী সময় সদর থানা-পুলিশ নিহতের মরদেহ উদ্ধারপূর্বক ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তর করে।

এই ঘটনাকে কেন্দ্র করে পরদিন ১৯ সেপ্টেম্বর বিকেলে দীঘিনালা কলেজ হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি দীঘিনালার বোয়ালখালী বাজার অতিক্রম করার সময় ইউপিডিএফের (মূল) কতিপয় সন্ত্রাসী মিছিলের ওপর হামলা করে ও ২০-৩০টি গুলি ছোড়ে। এর পরিপ্রেক্ষিতে বিক্ষুব্ধ জনতা বোয়ালখালী বাজারের কয়েকটি দোকানে অগ্নিসংযোগ করে। উল্লেখ্য, সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের ছয়জন আহত হলে তাদেরকে চিকিৎসার জন্য দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়। পরবর্তীকাল সেনাবাহিনীর টহল দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ফায়ার ব্রিগেড ও স্থানীয় জনসাধারণের সহায়তায় আগুন নেভায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখ রাত ১০টা হতে খাগড়াছড়ি জেলা সদর, দীঘিনালা ও পানছড়িসহ সব উপজেলায় যৌথভাবে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সমন্বয়ে টহল দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি বিভিন্ন কমিউনিটি লিডারদের সঙ্গে আলাপ আলোচনা করে সব পক্ষকে সহিংস কার্যকলাপ হতে বিরত থাকার পরামর্শ প্রদান করতে বলা হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন