News71.com
 Bangladesh
 23 Jan 16, 06:11 AM
 1347           
 0
 23 Jan 16, 06:11 AM

ডাক্তারদের লাগাতার কর্ম বিরতিতে নাকাল চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থা

ডাক্তারদের লাগাতার কর্ম বিরতিতে নাকাল চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থা

আব্দুল হামিদ: গত চারদিনের চিকিৎসক ধর্মঘটে নাকাল চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থা । সরকারি বলে বেসরকারী সকল হাসপাতাল ,ক্লিনিক ও ডায়াগনেসটিক সেন্টার কোথাও কোনও ডাক্তার নেই। সমস্ত জায়গায় উপচে পড়ছে রোগীর ভীড় । বিত্তবানরা তার রোগীদের নিয়ে চট্টগ্রামের বাইরে চলে যাচ্ছে। বিপাকে পড়ছেন গরীব ,স্বল্প আয়ের মানুষ ও শ্রমিকরা। পরিস্থিতি উত্তরণে ভুক্তভোগীরা সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানাগেছে সম্প্রতি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অপারেশন করার সময় অসাবধানতাবশত এক রোগীর শরীরের মধ্যে গজ ব্যান্ডেজ থেকে যায়। এনিয়ে ক্ষতিগ্রস্ত রোগীর পরিবারের লোকেরা মেডিকেল কলেজের কর্তব্যরত চিকিৎসকদের নামে মামলা করেন। চিকিৎসকদের নামে মামলা নেয়ায় সরব হন চিকিৎসকরা। মামলার প্রতিবাদ সরব চট্টগ্রাম বিএমএ গত মঙ্গলবার অনিদৃষ্ট কালের জন্য এ কর্মবিরতির ডাক দেয়। সেই থেকে আজ পর্যন্ত সবধরনের চিকিৎসা সেবা বন্ধ রয়েছে।

চিকিৎসকদের এ অনিদৃষ্টকালের কর্ম বিরতিতে ভেঁঙ্গে পড়েছে চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্হা । ধনি বিত্তবানরা তাদের রোগীদের অন্যত্র সরিয়ে নিতি পারলেও গরীব মানুষদের বিপদে পড়তে হচ্ছে। তাদের অনিশ্চিত সময়ের জন্য অপেক্ষা করা ছাড়া আর কিছু করনীয় থাকছে না। ইতিমধ্যেই অনেকে রোগী বাড়ী ফিরিয়ে নিয়ে রোগ মুক্তির জন্য হোমিও,কবিরাজি ও আয়ুর্বেদ চিকিৎসা শুরু করেছেন। ভুক্তভোগীরা জরুরী মানবিক চিকিৎসা সেবা নিয়ে সৃষ্ট পরিস্থিতি উন্নয়নে সরকারের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন