News71.com
 Bangladesh
 23 Jan 16, 07:26 AM
 1307           
 0
 23 Jan 16, 07:26 AM

প্রধানমন্ত্রী চাইলেই পদত্যাগ করবে জাতীয়পার্টির মন্ত্রীরা ।। জাতীয় পার্টির চেয়ারম্যান

প্রধানমন্ত্রী চাইলেই পদত্যাগ করবে জাতীয়পার্টির মন্ত্রীরা ।। জাতীয় পার্টির চেয়ারম্যান

নিউজ ডেস্ক : জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদ বলেছেন প্রধানমন্ত্রী চাইলেই তিনি প্রধান মন্ত্রীর বিশেষ দুত পদটি ছেড়ে দেবেন। সাথে সাথে তার দলের মন্ত্রীরাও বর্তমান মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসবেন। তবে তার পদ ছাড়ার আগে প্রধান মন্ত্রীর সাথে আলোচনা করতে চান এই জাতীয় পার্টির নেতা। তিনি আজ দুপুরে দলের বনানী কার্যালয়ে এক সভায় এসব কথা বলেন। সাবেক এই সেনাশাসক তার ব্ক্তব্যে আরও বলেন জাতীয় পার্টির সাম্প্রতিক পরিবর্তন দলকে শক্তিশালী করবে। এসময় তিনি কতিপয় জাতীয় পার্টির সাংসদের সরকারকে তোষামোদ করার তীব্র সমালোচনা করেন।

এরশাদ বলেন প্রধান মন্ত্রী কোন ব্যক্তি নয়, একটা প্রতিষ্ঠান। কোন প্রকার আলোচনা ছাড়া পদ ছাড়লে প্রধান মন্ত্রী পদের সন্মানকে অবমাননা করা হয়। আমরা এটা করতে পারিনা। কারন প্রধান মন্ত্রীর অবমাননা হলে দেশের সকল মানুষেরই অবমাননা করা হয়।

উল্লেখ্য গত ২ বছর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে বেগম রওশন এরশাদের নেতৃত্বে দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয় জাতীয় পার্টি। আর ভোটে জেতার পর মহাজোট নেতৃ,বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে মন্ত্রী সভায় যোগাদেন এরশাদ ও তার দল।

পুরস্কার স্বরুপ এরশাদ পান পূর্ন মন্ত্রীর পদমর্যাদা সমপন্ন প্রধান মন্ত্রীর বিশেষ দূতের দায়ীত্য। এরশাদ ছাড়াও এই মন্ত্রী সভায় দলের সিনিয়র নেতা আনিসুল ইসলাম মাহমুদ সহ প্রায় অর্ধ ডজন নেতা-নেত্রী মন্ত্রী, প্রতিমন্ত্রী সহ বিভিন্ন রাষ্ট্রীয় লাভজনক পদ লাভ করে। যদিও নির্বাচনের সময় জাপা চেয়ারম্যান এরশাদের ভুমিকা ছিল প্রশ্নবিদ্ধ ।

মহাজোট সরকারের সাথে গত ২ বছর ভালই কাটছিল জাতীয় পার্টির । মাঝে মধ্যে ছোটখাট দু-একটা ভুল বোঝাঝুঝি হলেও তা সম্পর্কে টানাপোড়ান ধরাতে পারেনি। কিন্ত সম্প্রতি জাতীয় পার্টির নেতৃত্ব নিয়ে এরশাদ ও বেগম এরশাদ মতপার্থক্য নতুন সংকট সৃষ্টি হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন