News71.com
 Bangladesh
 24 Jan 16, 05:19 AM
 1319           
 0
 24 Jan 16, 05:19 AM

বাংলাদেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : বাংলাদেশি ও বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগে আকৃষ্ট করতে ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হল একটি বিনিয়োগ বিষয়ক সম্মেলন। আজ রবিবার সকালে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের প্রধান শেখ হাসিনা দুইদিন ব্যাপি এ সন্মেলনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় ও বিনিয়োগ বোর্ডের যৌথ আয়োজনে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট অ্যান্ড পলিসি সামিট’ শিরোনামে এই সম্মেলনে, দেশ-বিদেশের ব্যবসায়ীদের পাশাপাশি গবেষক ও শিক্ষাবিদ, শিল্প ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক বিশেষজ্ঞরাও সন্মেলনেঅংশ নেন। মূলত বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতেই এই সম্মেলনের আয়োজন করা হচ্ছে।

বিনিয়োগ সন্মেলনের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন "বিনিয়োগের এখনই সময় । আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। আজকের বাংলাদেশ এগিয়ে যাওয়ার বাংলাদেশ। তার সরকার বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।" বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের সুষ্ঠ পরিবেশ আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশি বিনিয়োগকারি ও শিল্প উদ্যোক্তাদের বাংলাদেশে বেশি বেশি বিনিয়োগের অনুরোধ করেন।

বাংলাদেশের মানুষ চাইলে সবকিছু করতে পারে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন বাংলাদেশের মানুষের আয় বাড়ার পাশাপাশি ক্রয় ক্ষমতাও বেড়েছে। ক্রয় ক্ষমতার দিক থেকে বাংলাদেশ এখন পৃথিবীর মধ্যে এখন ৩৩ নম্বরে উঠে এসেছে। গত ৬ বছরে কখনই আমাদের জিডিপি ৬ এর নিচে নামেনি । চলতি বছরে আমাদের জিডিপির লক্ষ্যমাত্রা ৭ নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগকারিদের বলেন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আপনাদের বিনিয়োগ আমাদের এগিয়ে চলার পথকে মসৃন করবে।

উল্লেখ্য বিনিয়োগ বোর্ডের তথ্য অনুযায়ী ২০১৪ সালে বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগের পরিমাণ ছিল ১৫২ কোটি ডলার,যা খুব বেশি নয়। সিপিডির রিপোর্টে বলা হয়েছে বর্তমানে বাংলাদেশিদের মাথা পিছু গড় আয় ১৩০০ ডলার। মধ্যম আয়ের দেশ হতে গেলে এই আয় বাড়িয়ে ৩০০০ এর বেশী করতে হবে।         

                   

 

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন