News71.com
 Bangladesh
 27 Jan 16, 12:46 PM
 1274           
 0
 27 Jan 16, 12:46 PM

নির্যাতিত মানুষের পক্ষে থাকবেন, জনকল্যাণে কাজ করবেন।পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্

নির্যাতিত মানুষের পক্ষে থাকবেন, জনকল্যাণে কাজ করবেন।পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্

নিউজ ডেস্ক :পুলিশ বাহিনীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্যাতিত মানুষের পক্ষে থাকবেন, জনকল্যাণে কাজ করবেন। কখনো কারো অন্যায়কে প্রশ্রয় দেবেন না, সে যতো বড় প্রভাবশালীই হোক না কেন। প্রভাবশালী কেউ প্রভাব বিস্তার করে অন্যায়-অপকর্ম করতে চাইলে বা পুলিশকে ব্যবহার করতে চাইলে সরাসরি আমকে জানাবেন। পুলিশ সপ্তাহ উপলক্ষে আজ বুধবার শীর্ষ পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ নির্দেশনা দেন তিনি। এসময় তিনি মানুষের আস্থা-বিশ্বাস বজায় রাখতে পুলিশকে সততা-নিষ্ঠার সঙ্গে দায়িত্য পালন করার আহ্বানও জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, জনগণের কল্যাণ, জনগণের মঙ্গলই আমাদের সরকারের মূল লক্ষ্য। আর সেটি করতে হলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে হবে। সে দায়িত্ব সার্বিকভাবে আপনাদের উপরই পড়ে। তিনি বলেন পুলিশ যেন সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারে, সেজন্য তাদের যে সুযোগ-সুবিধা থাকা দরকার, সরকার সেসব ব্যবস্থা করেছে। পুলিশ বাহিনীর কল্যাণে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, কোথায় কি করতে হবে, সেটা আমরা জানি। তাই আমাদের সরকারের কাছে কোনো দাবি করতে হয় না। দাবি ওঠার আগেই আমরা তা পূরণ করি।

প্রসঙ্গত উল্লেখ করা প্রয়জন সম্প্রতি বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাসহ দুই সরকারি কর্মকর্তাদের চরমভাবে হেনস্থা হতে হয় পুলিশবাহিনীর কতিপয় সদস্যের হাতে। এ ঘটনাদুটি তোলপাড় করে ফেলে পুলিশের ভাবমূর্তি। বিভিন্ন মিডিয়াতে বিষয়টি ব্যাপক প্রচার পায়। মানবাধিকার সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক দলও অভিযোগের আঙ্গুল তোলে পুলিশের দিকে। ঘটনাদুটি নিয়ে সরকারও বিব্রত হয়। অভিযুক্ত পুলিশ দের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেয়া হয়েছে ইতিমধ্যে। ঠিক এমন সময় প্রধানমন্ত্রীর পুলিশকে দেয়া এই নির্দেশনা খুবই তাৎপর্যপূর্ন বলে মনে করেন সকলে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন