News71.com
 Bangladesh
 27 Jan 16, 04:13 AM
 1284           
 0
 27 Jan 16, 04:13 AM

আগামী ৫ ফেব্রুয়ারি জাবিতে পাখি মেলা।।

আগামী ৫ ফেব্রুয়ারি জাবিতে পাখি মেলা।।

উজ্জ্বল সরকার : পাখি সংরক্ষণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিবারের মত এবারও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে পাখি মেলা। "পাখ-পাখালি দেশের রত্ন,আসুন করি সবাই যত্ন" এ শ্লোগানেকে সামনে রেখে আগামি ৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে মহুয়া তলায় এ মেলা শুরু হবে।

এবারের পাখি মেলা উদ্বোধন করবেন জাবি উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলাম।মেলার আহ্বায়ক প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষক ড.মো কামরুল হাসানের সাথে যোগাযোগ করে জানা যায় বিগত বছরগুলোর মত এবারের মেলাতেও থাকছে পাখি স্টল,শিশুদের পাখি দেখার বিশেষ ব্যবস্থা,পাখির আলোকচিত্র প্রদর্শনী প্রভৃতি। বাড়ছি হিসেবে থাকছে এ ক্যাম্পাসের পাখির আলোকচিত্র নিয়ে বিশেষ বই "বার্ডস অব জাহাঙ্গীরনগর"এর মোড়ক উন্মোচন। এছাড়াও দেশে বিরল প্রজাতির পাখির সন্ধান এবং সংরক্ষণে যারা ভূমিকা রাখছেন তাদের সম্মাননা প্রদান করা হবে।

উল্লেখ্য ২০১১ সাল থেকে ধারাবাহিকভাবে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পাখি মেলার আয়োজন করে আসছে জাবির প্রাণিবিদ্যা বিভাগ এবং ওয়াল্ড লাইফ রেসকিউ সেন্টার। এবারের মেলার মধ্য দিয়ে পাখি সংরক্ষণ কার্যক্রম নতুন মাত্রা পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন মেলার আহবায়ক জাবি'র প্রানীবিদ্যা বিভাগের শিক্ষক ড.মো কামরুল হাসান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন