News71.com
 Bangladesh
 02 Feb 16, 01:37 AM
 1209           
 0
 02 Feb 16, 01:37 AM

রাখে আল্লা মারে কে।। পাচতলা ভবন থেকে পড়েও বেঁচে আছে নবজাতক

রাখে আল্লা মারে কে।। পাচতলা ভবন থেকে পড়েও বেঁচে আছে নবজাতক

নিউজ ডেস্ক : রাখে আল্লা মারে কে !! সদ্যজাতক পুত্র সন্তানকে পাচতলা থেকে ফেলেও মারতে পারেনি পাষন্ড মা। ঘটনাটি ঘটেছে গতকাল রাজধানির বেইলি রোডে। জন্ম নেয়ার পর নিজ সন্তানকে পঞ্চমতলা ভবন থেকে নিচে ফেলে দেয় বিউটি আক্তার (১৬) নামে এক কিশোরী গৃহপরিচারিকা। সৃষ্টি কর্তার ইচ্ছায় শিশুটি বেঁচে গেছে। বর্তমানে মগবাজার আদদীন হাসপাতালে নবজাতকের চিকিৎসা চলছে।

লোকলজ্জার ভয়ে এই কিশোরী মা তার সন্তান ফেলে দিয়েছে বলে সে নিজেই স্বীকার করেছে। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন বিউটি আক্তার জানায়, তার বাবার নাম আবু বকর প্রামাণিক। তাদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়ার নওকর গ্রামে। ঢাকায় বেইলী রোডের ২৬ নম্বর প্রোপার্টিজ ম্যানসনের পঞ্চমতলায় আজমল হক ও ফিরোজা হকের বাসায় ৯ বছর ধরে গৃহকর্মী হিসেবে কাজ করে সে। শিশু বয়সে ওই বাসায় আসে বিউটি। ৯-১০ মাস আগে কুমিল্লায় বড় বোন লিপি আক্তারের বাসায় বেড়াতে যায় সে। সেখানে তার বোনের স্বামী নীরব ঘুমের ওষুধ খাইয়ে তাকে ধর্ষণ করে। পরে সে গর্ভবতী হয়।

ছেলে সন্তানটি প্রসবের পর গতকাল সকলের অগচরে পাচতলা থেকে নিচে ছুঁড়ে ফেলে দেয়। ভাগ্য জোরে শিশুটি দ্বিতীয় তলার কার্নিশে আটকে যায়। সেখান থেকে শিশুটি ক্ষীণকণ্ঠে কান্নাকাটি করছিল। কান্নার শব্দ শুনে স্থানীয়রা শিশুটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। খবর দেয় পুলিশকে। বিষয়টি নিয়ে অ্যাপার্টমেন্টের লোকজন আলোচনায় বসেন। পরে শনাক্ত হয় ওই বাসা থেকে এই ঘটনা ঘটেছে। সেখান থেকে গুরুতর অসুস্থ অবস্থায় বিউটিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।

এদিকে গৃহকর্তা আজমল হক পুলিশকে জানায়, তারা এ কয়েক মাসে বুঝতেই পারেননি যে বিউটি গর্ভবতী। এমন কোনো ধারণাও তাদের ছিল না। বিউটি স্বাভাবিকভাবেই ঘরের সব কাজকর্ম করে আসছিল বলে গৃহকর্তা উল্লেখ করেন। আর এ বিষয়টিকেই যথেষ্ট সন্দেহের চোখে দেখছেন সকলে। বাড়ীতে ১০ বছর ধরে কাজকরা বিউটির গর্ভধারণ থেকে সন্তান প্রসব সবকিছুই তাদের সামনে ঘটল অথচ তারা কোন কিছু আঁচ করতে পারলেন না। এ বিষয়টি সকলকে ভাবিয়ে তুলছে। সকলের প্রশ্ন বিউটি কি সঠিক কথা বলছে না কি কাউকে আড়াল করার চেষ্টা করছে?।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন