News71.com
 Bangladesh
 02 Feb 16, 05:49 AM
 1036           
 0
 02 Feb 16, 05:49 AM

বিএনপি-জামাত জোট সরকারের পৃষ্ট পোষকতায় ছিল ভারতীয় বিচ্ছিন্নতাবাদী জঙ্গীরা।। স্বরাষ্ট্রমন

বিএনপি-জামাত জোট সরকারের পৃষ্ট পোষকতায় ছিল ভারতীয় বিচ্ছিন্নতাবাদী জঙ্গীরা।। স্বরাষ্ট্রমন

নিউজ ডেস্ক : গত দুইদিনে শেরপুরের নালিতাবাড়িতে মেঘালয় সীমান্তের কাছে পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব ভারী অস্ত্রসহ ৫০ হাজারের বেশি গুলি উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ। এত বিপুল পরিমান গোলা বারুদ উদ্ধার এখানে নতুন নয়। গত কয়েক বছরে আরও বেশ কয়েকটি বড় চালান এখান থেকে উদ্ধার করে আইনশৃক্ষলা রক্ষাকারী বাহিনী।

ভারত বাংলাদেশ সীমান্ত সংলগ্ন এলাকা থেকে মাঝে অস্ত্রের বড় চালান উদ্ধার নিয়ে আজ সচিবালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজজামান খান কামাল। তিনি বলেন "শুধু শেরপুর নয়, আগে সিলেট অঞ্চল থেকেও প্রচুর গোলাবারুদ উদ্ধার করেছে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী।” মন্ত্রী বলেন, “আমি কাউকে দোষারোপ করব না। ভারতে বিচ্ছিন্নতাবাদী যারা ছিল, বিগত সরকার( বিএনপি-জামাত) তাদের আশ্রয়-প্রশ্রয় দিত। সেগুলোর একটা চিহ্ন এই অস্ত্র উদ্ধার ।

ইতিপুর্বে ২০১৪ সালের শেষ দিকে হবিগঞ্জের চুনারুঘাট এলাকা থেকেও কয়েক দফা অস্ত্রসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়। যে সব জায়গায় এসব গোলাবারুদ পাওয়া গেছে, তা এক সময় অল ত্রিপুরা টাইগার ফোর্সের (এটিটিএফ) আস্তানা ছিল বলে মনে করা হয়।

উল্লেখ্য এই অনচল থেকে অস্ত্র উদ্ধারের ঘটনা নতুন নয়। ইতিপুর্বেও নালিতাবাড়িরই এক গ্রাম থেকে উদ্ধার করা হয় একে-৪৭ রাইফেল ও গুলি। আর পার্শ্বর্তী ঝিনাইগাতি উপজেলার ভারত সীমান্তসংলগ্ন এলাকায় ২০০৭ থেকে ২০১১ সালের মধ্যে বিভিন্ন সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে অন্তত ৫০ হাজার গুলি, রকেট, স্খলমাইন ও বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার হয়।

মাইন উদ্ধারের পর সেসময়ে বাংলাদেশের সীমান্ত রক্ষা বাহিনী বিজিবির পক্ষ থেকে বলা হয়েছিল, উদ্ধারকৃত অস্ত্র ও নাইনগুলো ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘সংযুক্ত মুক্তি বাহিনী অসম’ বা ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফার) এর ফেলে যাওয়া গোলাবারুদ ।

তবে বর্তমান সরকার বিছিন্নবাদীদের প্রশ্রয় দেয় না জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের সরকার তাদের ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে দেয়।”

উল্লেখ্য,আজ মঙ্গলবার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট ও যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেইক স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাতের পর সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন