News71.com
 Bangladesh
 26 Jul 17, 10:56 AM
 822           
 0
 26 Jul 17, 10:56 AM

ঝালকাঠিতে কৃষক হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ২ জন খালাস ।।

ঝালকাঠিতে কৃষক হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ২ জন খালাস ।।

নিউজ ডেস্কঃ ঝালকাঠির নলছিটিতে এক কৃষক হত্যার দায়ে ৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। আজ ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ বজলুর রহমান এ রায় দেন। রায়ে অভিযুক্ত আরও দুইজনকে খালাসও দেওয়া হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের জামাল খান, খলিলুর রহমান ও সোহরাব হোসেন। রায় ঘোষণার সময় অভিযুক্তরা আদালতে উপস্থিত ছিলেন।

জানাগেছে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০০ সালের ২২ অক্টোবর রাত দুইটার দিকে চুপিসারে ঝালকাঠির নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের কৃষক মুনছুর আলী খানের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষরা। তারা ঘরের ভেতরে প্রবেশ করে পরিকল্পনা মাফিক কৃষক মুনছুর আলী খানকে গলা কেটে হত্যা করে। এসময় মুনছুর আলীর ছেলে আবদুল মজিদ খান ও মেয়ে নিলুফা বেগম দেখে ফেললে তাদেরকেও কুপিয়ে হত্যাচেষ্টা করে। এ ঘটনার পরের দিন নিহতের ছেলে আবদুল মজিদ খান বাদী হয়ে ৭ জনকে আসামি করে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন।

মামলাটির গুরুত্ব উপলব্ধি করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) তদন্ত করার দায়িত্ব দেয় আদালত। সিআইডির পরিদর্শক আবুল খায়ের মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৪ নভেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৫ সালের ২৫ আগস্ট আদালত ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। দুই জনকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়। আদালত ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন। রায়ে নাঙ্গুলী গ্রামের রুস্তুম খান ও জাকির হোসেনকে খালাস দেওয়া হয়। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতের আপিল করা হবে বলে জানান আসামি পক্ষের আইনজীবী রশিদ সিকদার।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন