News71.com
 Bangladesh
 18 Dec 19, 11:22 AM
 549           
 0
 18 Dec 19, 11:22 AM

বরিশালে দু’গ্রুপের সংঘর্ষ ও ভাঙচুর ।।

বরিশালে দু’গ্রুপের সংঘর্ষ ও ভাঙচুর ।।

নিউজ ডেস্কঃ বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের (ইউজিভি) শিক্ষার্থী ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এক পর্যায়ে নগরের সিঅ্যান্ডবি রোডের ইউজিভির একাডেমিক ভবনে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে।
মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দিনগত রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে ফার্স্ট ইউজিভি আইসিটি কার্নিভাল ২০১৯-এর কার্যক্রম চলছিল। এক পর্যায়ে ওই ইউনিভার্সিটির ছাত্র ও ২১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের নেতা জোবায়েরের সঙ্গে কয়েকজন ছাত্রের হাতাহাতির ঘটনা ঘটে। বিষয়টি ইউনিভার্সিটির পাশেই চায়ের দোকানে বসে থাকা বরিশাল জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হাফিজুর রহমান রুমির চোখে পড়লে তিনি গিয়ে তাদের থামানোর চেষ্টা করেন। এসময় জোবায়ের রুমিকে লাঞ্ছিত করেন। যার পরিপ্রেক্ষিতে জোবায়ের ও রুমি গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং মারধরের ঘটনা ঘটে। এক পর্যায়ে রুমির সহযোগিরা ভার্সিটি একাডেমিক ভবনে ইট-পাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালালে শিক্ষার্থীরা ভেতরে ঢুকে মূল গেট আটকে দিয়ে আত্মরক্ষা করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

বিষয়টি নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়লে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এছাড়া বিদেশি ও মেয়ে শিক্ষার্থীদের নিরাপদে তার গাড়িতে করে বাসায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন। ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী জানান, বাইরে ঝামেলার পর হঠাৎ করেই কিছু লোকজন এসে ক্যাম্পাসের মধ্যে ভাঙচুর করেন। বরিশাল মহানগর পুলিশের কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, বর্তমানে ওই এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন