News71.com
 Bangladesh
 18 Feb 16, 01:57 AM
 946           
 0
 18 Feb 16, 01:57 AM

মূল্য সংবেদনশীল তথ্যের বিজ্ঞাপন দৈনিক পত্রিকায় প্রকাশের পাশাপাশি অনলাইনেও প্রকাশ বাধ্যতামূলক করার সিদ্ধান্ত ।।

মূল্য সংবেদনশীল তথ্যের বিজ্ঞাপন দৈনিক পত্রিকায় প্রকাশের পাশাপাশি অনলাইনেও প্রকাশ বাধ্যতামূলক করার সিদ্ধান্ত ।।

নিউজ ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির মূল্য সংবেদনশীল তথ্য এখন থেকে অনলাইন পত্রিকায়ও বিজ্ঞাপন আকারে প্রকাশ করতে হবে। ১৫ ফেব্রুয়ারি এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে সরকার। এর আগে শুধু দৈনিক পত্রিকায় মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ করা বাধ্যতামূলক ছিল।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের নতুন নীতিমালায় বলা হয়েছে, কোনো কোম্পানি মূল্য সংবেদনশীল তথ্য সংশ্লিষ্ট বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ৩০ মিনিটের মধ্যে নিয়ন্ত্রক সংস্থাকে জানাতে হবে।

কোম্পানির চেয়ারম্যান, প্রধান নির্বাহী কর্মকর্তা বা কোম্পানি সচিবের স্বাক্ষরে লিখিতভাবে সিদ্ধান্ত বিএসইসি ও স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষের কাছে পাঠাতে হবে। একইসঙ্গে দুটি দৈনিক পত্রিকা ও একটি অনলাইন পত্রিকায় প্রকাশ করতে হবে।

আদেশে বলা হয়েছে, “স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত প্রতিটি সিকিউরিটি ইস্যুকারী উহার কোনো মূল্য সংবেদনশীল তথ্য সংশ্লিষ্ট বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের ৩০ মিনিটের মধ্যে কিংবা তথ্যটি উহার গোচরে আসার তারিখেই তাৎক্ষণিকভাবে উহার চেয়ারম্যান, প্রধান নির্বাহী কর্মকর্তা বা কোম্পানির সচিবের স্বাক্ষরে লিখিতভাবে একই সাথে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং সংশ্লিষ্ট স্টক এক্সচেঞ্জ (যদি উভয় এক্সচেঞ্জে তালিকাভুক্ত থাকে তবে একই সাথে উভয় এক্সচেঞ্জ)- এর নিকট ফ্যাক্স ও বিশেষ বার্তাবাহক মারফত, ক্ষেত্র বিশেষে কুরিয়ার সার্ভিসযোগে প্রেরণ করিবে; এবং উক্ত তথ্য বহুল প্রচারিত দুইটি দৈনিক পত্রিকায় (একটি বাংলা এবং অপরটি ইংরেজি) ও একটি অনলাইন পত্রিকায় অবিলম্বে প্রকাশনা নিশ্চিত করতে হবে।”

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন