News71.com
 Bangladesh
 18 Feb 16, 01:00 AM
 816           
 0
 18 Feb 16, 01:00 AM

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে গ্রাহকদের ক্ষতিপুরন দিলো ইস্টার্ন ব্যাংক ।।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে গ্রাহকদের ক্ষতিপুরন দিলো ইস্টার্ন ব্যাংক ।।

নিউজ ডেস্ক : বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে ক্ষতিপুরন পেলেন ইবিএলের গ্রাহকরা। এটিএম বুথে বিশেষ যন্ত্র বসিয়ে কার্ড জালিয়াতির ঘটনায় ইস্টার্ন ব্যাংকের মোট ২৮ জন গ্রাহকের ১৭ লাখ ৫৩ হাজার টাকা তুলে নেওয়া হয়। গতকাল এই এটিএম জালিয়াতির ঘটনা প্রতিরোধ ও করনীয় সম্পর্কে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে সকল ব্যাংকের কার্ড বিভাগের প্রধানগণ বৈঠকে বসেন। বৈঠকেই সিদ্ধান্ত হয় গ্রাহকের টাকা ফেরতের।

আজ ইস্টার্ন ব্যাংকের (ইবিএল) গ্রাহকদের ক্ষতিপূরণের টাকা হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা। তিনি বলেন, এ ঘটনার পর এটিএম বুথের নিরাপত্তা বাড়াতে বাংলাদেশ ব্যাংক একগুচ্ছ নির্দেশনা দিয়েছে। জালিয়াতির ঘটনা জানাজানির পরপরই গ্রাহকের স্বার্থ সুরক্ষায় তাৎক্ষণিক কিছু ব্যবস্থা গ্রহণ করা হয়।

৬ থেকে ১২ ফেব্রুয়ারির মধ্যে রাজধানীতে ইস্টার্ন, সিটি ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) চার বুথে ‘স্কিমিং ডিভাইস’ বসিয়ে কার্ডের তথ্য চুরি ও পরবর্তী সময়ে কার্ড ক্লোন করে গ্রাহকদের অজান্তে টাকা তুলে নেওয়া হয়। তবে তা জানাজানি হয় ১২ ফেব্রুয়ারি। এ ঘটনায় ইউসিবি গত শুক্রবার বনানী থানায় ও সিটি ব্যাংক গত সোমবার পল্লবী থানায় আলাদা দুটি মামলা করে। ইউসিবির মামলাটির তদন্ত করছে ডিবি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন