News71.com
 Bangladesh
 21 Feb 16, 12:51 PM
 849           
 0
 21 Feb 16, 12:51 PM

একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা ।। গোটা জাতি শহীদমিনার মুখি

একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা ।। গোটা জাতি শহীদমিনার মুখি

নিউজ ডেস্ক : আজ মহান ২১ ফেব্রুয়ারি। বাংলাদেশে শহীদ দিবস ও সারা বিশ্বের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশের প্রথম প্রহরে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে জাতি। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধী দলনেতা, মন্ত্রীপরিষদ সদস্যবৃন্দ সহ সকল রাজনৈতিক সামাজিক, পেশাজীবি সহ সকল শ্রেনীপেশার মানুষ শহীদ মিনার মুখি।একুশের প্রথম প্রহরে সারা দেশেই ভাষাসৈনিকদের অবদান ও তাঁদের সংগ্রামমুখর দিনগুলোকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হচ্ছে।

রাত ১২টা ১ মিনিটেই ভাষাশহীদদের প্রতি প্রথম শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এর পরপরই শহীদ মিনারের বেদিতে পুষ্পার্ঘ অর্পণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুজনই সেখানে কিছুক্ষণ দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

এরপর প্রধানমন্ত্রী মন্ত্রিপরিষদ সদস্য ও আওয়ামী লীগের নেতাদের সঙ্গে নিয়েও শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন। প্রধানমন্ত্রী পুষ্পমাল্য অর্পণের পরপরই বিভিন্ন দেশের কূটনীতিবিদ, বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ছাত্র-শিক্ষকসহ সাধারণ মানুষ সারিবদ্ধভাবে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

মধ্যরাতে শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ঘিরে সাধারণ মানুষের ঢল নেমেছে। গোটা এলাকায় সুদৃশ্য আলপনা আঁকা হয়েছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পৃথক বাণী দিয়েছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন