News71.com
 Bangladesh
 25 Feb 16, 02:09 AM
 816           
 0
 25 Feb 16, 02:09 AM

'২০৪১'র মধ্যে বাংলাদেশে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন লক্ষ্যমাত্রা ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

'২০৪১'র মধ্যে বাংলাদেশে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন লক্ষ্যমাত্রা ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক  : আগামি ২০১৬ সালের মধ্যে বাংলাদেশে ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হবে। আর ২০৪১ সালের মধ্যে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার । আজ বৃহস্পতিবার সকালে গণভবন থেকে দেশের বিভিন্ন জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ তথ্য জানান। দেশের বিভিন্ন অঞ্চলে সরকারের উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত শেষ করতে সংশ্লিষ্ট এলাকার জনগণের সহযোগিতাও চান শেখ হাসিনা।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ১০টি জেলায় অর্ধশতাধিক উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। প্রথমে তিনি গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলায় ৯০টি গ্রামের ৬০০০ পরিবারকে বিদ্যুৎ সংযোগ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় চট্টগ্রামের পটিয়ার ১০৮ মেগাওয়াট ইসিপিভি চট্টগ্রাম লিমিটেড, কুমিল্লার জাঙ্গালিয়ার ৫২ দশমিক ২ মেগাওয়াট লাকধানাভি বাংলা পাওয়ার লি., গাজীপুরের কড্ডার ১৫০ মেগাওয়াট বিপিডিবি-আরপিসিএল পাওয়ারজেন লি. এবং ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের ২২৫ মেগাওয়াট সিসিপিপি (এসটি ইউনিট) বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ।

এছাড়াও পটুয়াখালী জেলায় পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে নবনির্মিত শেখ কামাল সেতু ও শেখ জামাল সেতু, সিলেট সড়ক জোনে ইস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের (ইবিবিআইপি) আওতায় নবনির্মিত ১৬টি সেতু, সিগনালিং ব্যবস্থাসহ টঙ্গী-ভৈরববাজার ডাবল লাইন নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় নবনির্মিত ২য় রেললাইনে ট্রেন চলাচলের উদ্বোধন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বিভিন্ন স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন, নারায়ণগঞ্জ শহরের পানি সরবরাহ ব্যবস্থার সম্প্রসারণ ও পুনর্বাসন প্রকল্পের আওতায় নির্মিত সোনাকান্দা পানি শোধনাগারেরও উদ্বোধন করেন শেখ হাসিনা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন