News71.com
 Bangladesh
 29 Feb 16, 01:49 AM
 737           
 0
 29 Feb 16, 01:49 AM

সার্ভার ত্রুটির কারনে বেনাপোলে আটকা পড়েছেন দেশী-বিদেশী কয়েক হাজার যাত্রী ।।

সার্ভার ত্রুটির কারনে বেনাপোলে আটকা পড়েছেন দেশী-বিদেশী কয়েক হাজার যাত্রী ।।

নিউজ ডেস্ক : বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক ইমিগ্রেশনে সার্ভার ত্রুটিতে দেশি-বিদেশি কয়েকশ’ পাসপোর্টধারি যাত্রী আটকা পড়েছেন। সার্ভার সমস্যার কারনে কর্তৃপক্ষ পাসপোর্টের কাজ করতে না পারায় আজ সোমবার ভোর থেকে এ যাত্রী ভোগান্তি শুরু হয়েছে ।

জানাগেছে ব্যবসা, চিকিৎসাসহ প্রয়োজনীয় কাজে প্রতিদিন এপথে গড়ে সাড়ে তিন থেকে চার হাজার পাসপোর্ট যাত্রী যাতায়াত করেন। অনলাইন প্রক্রিয়ায় পাসপোর্টের কাজ করতে গিয়ে সার্ভার সমস্যায় প্রায়ই যাত্রীরা আটকা পড়েন। কিন্ত এর কোন বিকল্প ব্যবস্থা না থাকার কারনে যাত্রী হয়রানী প্রায়শ হয়েই থাকে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানিয়েছেন, ঢাকা অফিসের সঙ্গে যোগাযোগ করে সার্ভার সচলের চেষ্টা করা হচ্ছে। সচল হলেই পাসপোর্টের কাজ শুরু হবে। আটকে পড়া পাসপোর্ট যাত্রীরা ইমিগ্রেশন ভবনে অপেক্ষা করছেন। জানা যায়, প্রতিদিন ভোর সাড়ে ৬টা থেকে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত শুরু হয়।

এদিকে বেনাপোল ইমিগ্রেশন ভবনে পাসপোর্ট যাত্রীদের বিশ্রামের কোনো ব্যবস্থা না থাকায় এধরনের সমস্যায় আটকা পড়া যাত্রীদের দাঁড়িয়ে থেকে সময় পার করতে হয়।

এদিকে তিন বছর আগে বেনাপোল ইমিগ্রেশন ভবনের পাশেই একটি আন্তর্জাতিক যাত্রী টার্মিনাল উদ্বোধন হলেও ভবনটি এখন পর্যন্ত ব্যবহারের সুযোগ পাননি যাত্রীরা। বর্তমানে ভবনটিতে বন্দর কর্তৃপক্ষ নিজেদের অফিস হিসেবে ব্যবহার করছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন