News71.com
 Bangladesh
 01 Mar 16, 10:12 AM
 1004           
 0
 01 Mar 16, 10:12 AM

ফ্রান্সে ইউনেস্কো ও বাংলাদেশ দূতাবাসের যৌথ আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসুচি ।।

ফ্রান্সে ইউনেস্কো ও বাংলাদেশ দূতাবাসের যৌথ আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসুচি ।।

নিউজ ডেস্ক : জাতিসংঘের শিক্ষা ও বিজ্ঞান বিষয়ক সংস্থা ইউনেস্কো ও ফ্রান্সস্থ বাংলাদেশ দূতাবাসের যৌথ আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূরের নেতৃত্বে প্যারিসে যাচ্ছেন পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল। আগামী ৩ মার্চ বৃহস্পতিবার ফ্রান্সের সহানীয় সময় সন্ধ্যা ৬ টায় এ অনুষ্ঠানটি ইউনেস্কো ভবনে ২ নং মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

মন্ত্রীর সাথে প্রতিনিধি দলে রয়েছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. মফিদুর রহমান, কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী, ফকির সাহাবুদ্দিন এবং নৃত্যশিল্পী র‍্যাচেল প্রিয়াংকা প্যারিস।

এ বিষয়ে প্যারিসে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের হেড অব চেন্সরি হযরত আলী খান জানান, 'বাংলাদেশ দূতাবাস ও ইউনেস্কোর যৌথ উদ্যোগে ইউনেস্কো ভবনে অত্যন্ত মর্যাদার সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠিনটি উদযাপন করা হয়। অনুষ্ঠানকে সুন্দর ও সাফল্য মণ্ডিত করতে আমরা সকল আনুষ্ঠানিকতা ইতিমধ্যে সম্পন্ন করেছি। অনুষ্ঠানে ইউনেস্কোর ডিজি ইরিনা বোকোভা, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং ইউনেস্কো্য বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত শহীদুল ইসলাম ছাড়াও ভারত, ইরান, গ্রিস, লিথুয়েনিয়া, সৌদি আরব ও তুরস্কের প্রতিনিধিরা উপ্সথিত থাকবেন।'

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন